বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মুক্তির ১৫দিন পরও বক্স অফিসে অব্যাহত ‘পাঠান’ ঝড়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪৪ পিএম

বক্স অফিসে ‘পাঠান’-এর বিজয়রথ এখনো ছুটে চলেছে দুর্বার গতিতে। সেরা ব্যবসা সফল সিনেমাগুলোর মধ্যে ‌‘পাঠান’ এখন প্রায় সবার মুখে মুখে। অ্যাকশন দৃশ্যে ভরা মুভিটি ইতোমধ্যে লাভ করেছে ৮০০ কোটি টাকা। আয়ের দিক থেকে সিনেমাটি আমির খানের ‘দঙ্গল’, দক্ষিণী ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-কে ছাড়িয়ে গেছে। অনেকের ধারণা, উপার্জনে সিনেমাটি হাজার কোটি ক্লাবের পথে এগোচ্ছে।

গত ২৫ জানুয়ারি, প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’। প্রথম দিনের ভোরের শো থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে এই সিনেমাটি। শাহরুখ বুঝিয়ে দিয়েছিলেন, বলিউডের বেতাজ বাদশা তিনিই। বহু প্রতীক্ষিত “পাঠান” একদিকে যেমন মুক্তির আগেই দেশজুড়ে বিতর্কের ঝড় সৃষ্টি করেছে, মাত্র কয়েকদিনের মধ্যেই আটশো কোটির রেকর্ড সৃষ্টি করেছে।

সম্প্রতি নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে 'পাঠান'-এর বক্স অফিস কালেকশন পোস্ট করেছে যশরাজ ফিল্মস। ১৬ দিনে এই সিনেমা বিশ্বজুড়ে কত টাকার ব্যবসা করেছে, তা জানানো হয়েছে। যশরাজ ফিল্মসের পোস্ট থেকেই জানা যাচ্ছে, ১৬ দিনে 'পাঠান' বিশ্বজুড়ে ব্যবসা করেছে ৮৭৭ কোটি টাকার। তাদের পোস্ট অনুযায়ী, চলচ্চিত্রের জগতে 'পাঠান'ই সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবি। শুধু হিন্দিতেই নয়, এই সিনেমাটি মুক্তি পেয়েছে তামিল ও তেলুগুতেও।

‘পাঠান’-এর সাফল্যের সেলিব্রেশন করতে নির্মাতা সংস্থা যশরাজ ফিল্মসের তরফে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ‘পাঠান’-এর মুক্তির আগেই যশরাজের তরফে বলা হয়েছিল, এই ফিল্মটি সাফল্য পেলে তবেই তারকারা মিডিয়ার মুখোমুখি হবেন। কথা রেখেছিল যশরাজ ফিল্মস। এদিন অনুষ্ঠানে মিডিয়ার মুখোমুখি হলেন শাহরুখ, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম এবং পাঠান-এর পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

সেদিন দীপিকা বলেন, শাহরুখ না থাকলে তিনি আজ বলিউডে থাকতেন না। প্রতি মুহূর্তে তাঁকে মনোবল যুগিয়েছেন শাহরুখ। শিল্পী ও মানুষ হিসাবে দীপিকা তাঁকে শ্রদ্ধা করেন। শাহরুখ ও তাঁর মধ্যে ভালোবাসা ও বিশ্বাস রয়েছে। ফলে সেই ঝলক অনস্ক্রিন ফুটে উঠেছে বলে মনে করেন দীপিকা। শাহরুখ প্রসঙ্গে কথা বলতে গিয়ে এদিন দীপিকা আবেগতাড়িত হয়ে পড়েছিলেন। চোখে জল এসে গিয়েছিল তার।

‘জিরো’র ব্যর্থতার পর রুপোলি পর্দা থেকে কিছুটা বিরতি নেন। স্বাভাবিকভাবেই বলিউডের বাদশার অনুরাগীরা উত্তেজিত ছিল এই ছবিকে কেন্দ্র করে। আর দর্শকদের উত্তেজনা ও উচ্ছ্বাসের প্রভাব পড়ল বক্স অফিস কালেকশনে। তাই মুক্তি পাওয়া মাত্রই বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছে ‘পাঠান’। শুধু ভারতেই নয়, বিশ্বজুড়ে ‘পাঠান’ ঝড় চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন