রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবীজির দ্বীন প্রচার ও প্রতিষ্ঠার মহান কাজটি করছেন আল্লাহর অলিগণ

কুমিল্লায় এশায়াত সম্মেলনে পীর সাহেব কাগতিয়া

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কাগতিয়া দরবার শরীফের মোর্শেদে আজম আল্লামা শায়খ প্রিন্সিপাল ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেছেন, রসুল (দ.) কোন গোত্র, কোন জাতির নবী হয়ে আসেননি, নবীজি সমগ্র মানবজাতির কল্যাণ ও হেদায়েতের জন্য পথ প্রদর্শক হয়ে এসেছেন। তিনিই শেষ নবী, শেষ রসুল। এরপর আর কোনো নবী আসবেন না। প্রিয় নবীজির রেখে যাওযা দ্বীন প্রচার ও প্রতিষ্ঠার মহান কাজটি দায়িত্বের সঙ্গে পালন করে আসছেন আল্লাহর অলিগণ।

গত শুক্রবার রাতে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত এশায়াত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী। এদিন বিকেল থেকে শুরু হয়ে রাত ১২টা পর্যন্ত চলে এশায়াত সম্মেলন। কাগতিয়া দরবার শরীফ তরিক্বতের এ সম্মেলনের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ, কুমিল্লা জেলা সমন্বয় পরিষদ। শুক্রবার বেলা তিনটা থেকেই হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান সম্মেলনস্থল কুমিল্লা কেন্দ্রীয় ঈগাহ ময়দানে আসতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে মাগরিবের আগেই সম্মেলনস্থল কানায় কানায় পূর্ণ হয়ে ঈদগাহের বাইরের এলাকা ও সড়ক লোকে লোকারন্য হয়ে পড়ে। এশায়াত সম্মেলনকে ঘিরে ঈদগাহের চারিপাশ আলোকসজ্জিত ও নগরীর গুরুত্বপূর্ণ সড়ক মোড় নান্দনিক ফেস্টুন দ্বারা সাজানো হয়।

এশায়াত সম্মেলন উদ্বোধন করেন কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদী।উদ্বোধনী বক্তব্যে প্যানেল মেয়র সাদী কুমিল্লায় এই প্রথম এশায়াত সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় আয়োজকদের মোবারকবাদ জানান।

এশায়াত সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী। বক্তব্যে তিনি বলেন, বিশ্বব্যাপী দেশে দেশে মুসলমানরা নানাভাবে নির্যাতিত হচ্ছে,নির্মমভাবে মারা যাচ্ছে,পবিত্র কুরআনের অবমাননা হচ্ছে। এটা একটা বড় সংকট। এ সংকট মোকাবেলায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে, নিজেদের মধ্যে ফেতনা ফ্যাসাদ দূর করতে হবে। এদেশের সকল দরবারের পীর মাশায়েখদের এককাতারে এসে ঐক্যবদ্ধ থেকে মুসলিম উম্মাহর সোনালী ফিরিয়ে আনতে হবে। আল্লাহ ও রাসুলের দ্বীন প্রচারে অগ্রগন্য ভূমিকা রাখতে হবে। যেমনি করে কাগতিয়া দরবারের মোর্শেদে আজম অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে দেশে মাদরাসা নির্মাণ, অসংখ্য হিফজুল কুরআন বিভাগ চালু ও পরিচালনার মাধ্যমে ইসলামের খেদমতে নিয়োজিত রয়েছেন।

এশায়াত সম্মেলনে প্রধান আলোচকের বক্তব্য রাখেন- মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ মহাসচিব অধ্যাপক মোহাম্মদ ফোরকান মিয়া। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সভাপতি ও মৌকারা দরবার শরীফের পীর আলহাজ¦ মাওলানা শাহ মুহাম্মদ নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য মাইক্রো বায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদরাসার প্রিন্সিপাল আলহাজ¦ মাওলানা মো. আবদুল মতিন, ধামতি ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শাহ মো. মহিউদ্দিন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের প্রফেসর ড. জালাল আহমেদ, কুমিল্লা সদরের রাচিয়া মাদরাসার প্রিন্সিপাল সফিকুল আলম পাটোয়ারি, নাঙ্গলকোট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল হান্নান, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হুজ্জাতুল ইসলাম, প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আব্দুল মুবিন আখন্দ, হাফেজ নাজির আহমদ, মাওলানা মোহাম্মদ জামাল হোসেন, হাফেজ কারী মোহাম্মদ ইমাম হাসান, কুমিল্লা এবি স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আকতারুজ্জামান বাবু প্রমুখ। সম্মেলনে বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ রকিব উদ্দীন, মাওলানা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন মুনিরী, মাওলানা মুহাম্মদ এরশাদুল হক।
সম্মেলনে মৌকারা দরবার শরীফের পীর আলহাজ¦ মাওলানা শাহ মুহাম্মদ নেছার উদ্দিন বিশেষ মোনাজাত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন