বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

রমজানে মহৎ উদ্যোগ গ্রহণের ঘোষণা অ্যানির

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৭ পিএম

দীর্ঘদিনের অভিনয়ের ইতি টেনে ধর্ম পালনে মন দিয়েছেন ছোট পর্দার অভিনেত্রী অ্যানি খান। পেশা হিসেবে বেছে নিয়েছেন ব্যবসা। নিজের ব্যবসা ও ধর্ম পালন করেই অভিনেত্রীর দিন-রাত কেটে যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও দেখা মেলে তার। তারই অংশ হিসেবে আসন্ন রমজানে একটি মহৎ উদ্যোগ গ্রহণের ঘোষণা দিয়েছেন অ্যানি।

এবারের রমজানে প্রতিদিন ১০ জন করে গরিব ও অসহায় মানুষকে ইফতার করাবেন বলে মনস্থির করেছেন তিনি। সেই সঙ্গে তার এই উদ্যোগে কেউ চাইলে শরিকও হতে পারবেন। শনিবার (১১ ফেব্রুয়ারি) নিজের ফেরিভায়েড ফেসবুক পেজে নিজের এই উদ্যোগের কথা জানিয়ে একটি পোস্ট দিয়েছেন অ্যানি খান।

ওই পোস্টে তিনি লিখেছেন, অনেকের ইচ্ছা থাকলেও মানুষের অভাবে প্রতিদিন গরিব ও অসহায়দের ইফতার করানো সম্ভব হয় না, অনেকের পক্ষেই কষ্টকর হয়ে পরে। তাই আল্লাহর সন্তুষ্টির নিয়তে এবং আপনাদের সুবিধার্থে আসন্ন রমজানে এবারই প্রথম ইফতার প্রজেক্ট হাতে নিয়েছি আমি। আর রান্নার সব দায়িত্ব নিয়েছেন আমার দ্বীনি বোন।

স্ট্যাটাসে অ্যানি খান আল্লাহর রাসুলের একটি হাদিস উল্লেখ করে লেখেন, হযরত যায়েদ ইবনে জুহানি (রা.) বর্ণনা করেন, রাসুল (সা.) বলেছেন, যে ব্যক্তি রোজাদারকে ইফতার করাল, তারও রোজাদারের ন্যায় সওয়াব হবে; তবে রোজাদারের সওয়াব বা নেকি বিন্দুমাত্র কমানো হবে না। (তিরমিজি, ইবনে মাজাহ, নাসাঈ)। প্রিয় বোনেরা ও ভাইয়েরা আসুন, আসছে বরকতময় রমজানে বেশি বেশি দান করে গরিব মিসকিনদের ইফতার করিয়ে আমলনাময় সওয়াব যোগ করি। যে সওয়াবের প্রতিদান মহান আল্লাহ স্বয়ং নিজে দেবেন।

তিনি বলেন, রোজাদারকে ইফতার করানো হলো মুমিনের বিশেষ আমল। আর এই বিশেষ আমলের বিনিময়ে মহান আল্লাহ তার সব বান্দাকে ক্ষমা করে দেন।

অভিনেত্রী আরও বলেন, প্রতিদিন অন্তত ১০ জন গরিব এবং অসহায় রোজাদারকে ইফতার করানোর এই উদ্যোগ আনুমানিক ৭৫ হাজার টাকা বাজেট ধরা হয়েছে। আমাদের এ চেষ্টায় আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আপনাদের সাধ্য অনুযায়ী কেউ চাইলে দান করতে পারবেন। ইনশাআল্লাহ, এ দান সে কঠিন দিনের নাজাতের উসিলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫২ এএম says : 0
আপনার এ মহৎ উদ্যোগ প্রশংসনিয় ছোয়াবের কাজ।আমি শরিক থাকার ইছ্চা পোষন করছি।কিন্তু কি ভাবে???
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন