সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মহানগরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার পর এবার সারাদেশে মহানগর পর্যায়ে একই পদযাত্রা কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামী ১৮ ফেব্রুয়ারি বিএনপি ও সমমনাদের এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

গতকাল রোববার রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে সংক্ষিপ্ত সমাবেশ থেকে নতুন এ কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমি যুগপৎ আন্দোলনে আগামী সাপ্তাহের জাতীয় কর্মসূচি ঘোষণা করছি। বিদ্যুত, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দমন-পীড়ন, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, সংসদ বাতিল, তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দাবিতে আগামী ১৮ ফেব্রæয়ারি শনিবার দেশব্যাপী সকল মহানগরে পদযাত্রা ঘোষণা করা হচ্ছে।

ড. মোশাররফ বলেন, এই পদযাত্রা কর্মসূচি আমাদের দলসহ যুগপৎ আন্দোলনের সাথে যারা শরিক হয়েছেন, তারা সকল মহানগরীতে পদযাত্রা করবেন। ঢাকা উত্তর ও দক্ষিণে পৃথক পৃথক দুটি পদযাত্রা হবে। এ পদযাত্রা কর্মসূচি আপনারা পালন করে আগামী দিনের বৃহত্তর কর্মসূচির জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

সরকারকে হুঁশিয়ারি করে তিনি বলেন, শ্রীলঙ্কায় কী হয়েছে সকলে দেখেছেন। সরকারকে আমরা বলতে চাই, সময় বেশি নেই। যদি আপনারা গায়ের জোরে প্রয়োগ করেন, জনগণ আপনাদের রেহাই দেবে না, ক্ষমা করবে না। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোসহ বিএনপির ১০ দাবিতে রোববার বিকাল ৩টায় শ্যামলী ক্লাব মাঠ থেকে ‘পদযাত্রা’ শুরু করেন বিএনপি নেতারা। রিং রোড, শিয়া মসজিদ, তাজমহল বোড়, নুরজাহান রোড, বিআরটিসি বাস্ট্যান্ড মোড়, আল্লাহ করিম মসজিদ সড়ক হয়ে দেড় ঘণ্টা পর বছিলার সাত রাস্তা মোড়ে শেষ হয় তাদের পদযাত্রা। শ্যামলী থেকে বছিলা পর্যন্ত চার কিলোমিটার পদযাত্রার কর্মসূচিতে মহানগর উত্তর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনগুলোর হাজারো নেতাকর্মী অংশ নেয়।

এর আগে শনিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপিসহ সমমনা জোটগুলো। গত ১ ফেব্রুয়ারি থেকে রাজধানীতে চারদিনের নীরব পদযাত্রা শুরু করে বিএনপি
কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক, দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন, সাইফুল আলম, এসএম জাহাঙ্গীর, মহানগর উত্তরের তাবিথ আউয়াল, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু উপস্থিত ছিলেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন