শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নতুন কারিকুলামের মাধ্যমে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে : কেসিসি মেয়র

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২৩ পিএম

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নতুন কারিকুলামের মাধ্যমে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের সুবিধার্থে দেশের সকল উপজেলায় একটি বিদ্যালয় এবং একটি কলেজ সরকারি করেছেন। শিক্ষা ব্যবস্থা সময়ের সাথে তালমিলিয়ে পরিবর্তন করা হচ্ছে। সরকার আধুনিক শিক্ষার সাথে সম্পৃক্ত করে দেশে আন্তর্জাতিক মানের শিক্ষা ব্যবস্থা চালু করার চেষ্টা শুরু করেছে।
কেসিসি মেয়র আজ মঙ্গলবার সকালে খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিটি মেয়র বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড় করাতে হবে। এ কার্যক্রম সফল করতে শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, শুধু লেখাপাড়া করলেই হবেনা, সাথে সাথে খেলাধুলায় নিজেকে সম্পৃক্ত করতে হবে। অসুস্থ থাকলে কর্মময় জীবনে প্রতিষ্ঠা লাভ করা যায় না। এজন্য ছেলে-মেয়েদের ক্রীড়াচর্চা করা প্রয়োজন। বর্তমানে ছেলেদের চেয়ে আমাদের মেয়েরা পরীক্ষার ফলাফলসহ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে।
খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ ওসমান গনি, গভর্নিং বডির সদস্য প্রফেসর ড. সৈয়দ লুৎফুন নাহার, রেকসনা কামাল লিলি, চিশতী মুজতাবীসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন