শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ভালোবাসা তো চির বসন্তের মতো - জয়া আহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২৯ পিএম

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ক্রমাগতই রূপের দ্যুতি ছড়াচ্ছেন এই অভিনেত্রী। হলদে রাঙা শাড়িতে বসন্তকে বরণ করে নিয়েছেন তিনি। আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ‘বিশ্ব ভালোবাসা দিবস’। আর এই বিশেষ দিনে সামাজিক যোগাযোগমাধ্যমে মনের বার্তা শেয়ার করে একটি পোস্ট দিয়েছেন জয়া।

পোস্টের শুরুতেই তিনি লিখেছেন, কাল ছিল বসন্তের শুরু। আজ ভ্যালেন্টাইন। ভালোবাসার সঙ্গে রাখি বেঁধে রাখা দুটি দিন। কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়ত বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চির বসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবুও হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কি!

অভিনেত্রী লেখেন, ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা, ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।

তিনি আরো আরও , আমরা যদি সত্যই কি শিখি, তাহলেই পৃথিবীর বেদনার বড় ছায়াটা সরে যায়। ফুটপাতে যে বৃদ্ধাটা রাতের বেলা শীতে কাঁপছে তার জন্য ভালোবাসা, বখাটেদের হাতে লাঞ্ছিত যে কিশোরটি ঘরের কোণে আত্মহত্যায় উদ্যত তার জন্য ভালোবাসা। ভূমিকম্পের তুরস্কে মা–বাবাকে হারানো যে সদ্যজাত শিশুটি ভগ্নস্তূপ থেকে উদ্ধার পেল তার জন্য ভালোবাসা। মন্দির চূর্ণ করে দেওয়ার পর সেখানে মাথা ঠুকছেন যে পূজারী তার জন্য ভালোবাসা। আমরা ভালোবাসি।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই প্রথম বলিউড সিনেমা ‘করক সিং’-এর শুটিং শেষ করেছেন জয়া। সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী। এতে তার বিপরীতে দেখা যাবে বলিউডের খ্যাতিমান অভিনেতা পঙ্কজ ত্রি-পাঠিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন