মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির পদযাত্রা সরকারের জন্য হবে শবযাত্রা

চট্টগ্রামে বিএনপির প্রস্তুতি সভায় ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি ১০ দফা দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি পালন করে আসছে। এসব কর্মসূচিতে সাধারণ মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। আর আওয়ামী লীগের কর্মসূচি দেখে দেশের মানুষ হাসে। তারা যতই শান্তি সমাবেশ দেন, যতই জনগণের সম্পদ রক্ষার কথা বলেন, জনগণের কাছে তা হাস্যকর হিসেবে বিবেচিত হয়। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সম্পূর্ণ পরাজিত হয়েছে। তিনি গতকাল বুধবার নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে আগামী শনিবার বিএনপি ঘোষিত পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, আওয়ামী লীগ এখন পুলিশ ও আদালতের আশ্রয় নিচ্ছে। জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। আওয়ামী লীগের ভূমিকা দেখলে মনে হয়, তারা সরকারে নেই, বিরোধী দলে। তবে পাল্টা কর্মসূচি দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বন্ধ করা যাবে না। বিএনপির পদযাত্রা কর্মসূচি হবে আওয়ামী লীগ সরকারের জন্য শবযাত্রা। তিনি আগামী শনিবার মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচিতে চট্টগ্রামবাসীকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেওয়ার আহ্বান জানান।

ডা. শাহাদাত হোসেন বলেন, ক্ষমতাসীনরা লুটপাট ও দুর্নীতি করে বিদেশে অর্থ পাচার করছে। গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। আজকে রিজার্ভ শূন্যের দিকে এগিয়ে যাচ্ছে। ব্যবসায়ীরা কাঁচামাল আমদানির জন্য এলসি খুলতে পারছেন না। গ্যাসের অভাবে পোশাক উৎপাদন করতে পারছেন না। মানুষের সম্পদ চুরি করে বাইরে নেওয়ার হিসাব আগামী দিনে অবশ্যই দিতে হবে।

বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন বলেন, আওয়ামী লীগ আবারো কালো টাকা দিয়ে আরেকটা নির্বাচন করার পাঁয়তারা করছে। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, জনগণ এই সরকারকে বিদায় করতে রাজপথে নেমে এসেছে। আগামী শনিবার চট্টগ্রামে বিএনপির নিরব পদযাত্রা হবে আকর্ষণীয় কর্মসূচি। এই কর্মসূচীতে শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সহকারে ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা যোগ দিবেন। তিনি এই কর্মসূচী সফল করতে প্রতিটি ওয়ার্ডে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন সারাদেশে চলছে। সেটা আরো বেগবান করতে হবে। আন্দোলনের মধ্য দিয়েই এ অবৈধ সরকারের পতন হবে। আগামী শনিবার ভিন্ন ধরনের পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে। সকল নারী পুরুষ পদযাত্রায় অংশগ্রহণ করবে।

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাড আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিপুর রহমান, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, এরশাদ উল্লাহ, হারুন জামান, নিয়াজ মো. খান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মনজুর আলম চৌধুরী মনজু, মো. কামরুল ইসলাম, মহানগর যবুদলের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলা দলের মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন