বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

মহানগর

অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করায় ৩৫ লাখ টাকা জরিমানা র‍্যাবের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:১১ পিএম

অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর কোতয়ালী থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করা হয়।


বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে র‍্যাব-১০.।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, ওষুধের মার্কেটগুলোয় নকল ও অননুমোদিত ওষুধ রয়েছে খবরে অভিযান চালানো হয়েছে।


র‍্যাব জানায়, ভ্রাম্যমাণ আদালতে অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করার অপরাধে ১২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে অল কেসি ড্রাগকে নগদ- ২ লাখ টাকা, হাজীগঞ্জ মেডিসিনকে লাখ টাকা, চৌধুরী ফার্মেসীকে নগদ ২০ হাজার টাকা, গোপাল গীতা ফার্মেসীকে ৫ লাখ টাকা, জগৎ জননী হাউজকে ২০ হাজার) টাকা, রাফি মেডিসিন কর্নারকে ১ লাখ টাকা, জনসেবা মেডিসিন এজেন্সীকে ১০ লাখ টাক জরিমানা করা হয়।

 

এছাড়াও , কাফ মেডিসিন হলকে ৫০ হাজার) টাকা, মেসার্স ইশবাল সার্জারীকে এক লাখ টাকা, ঢাকা অর্গাণীক ল্যাবকে এক লাখ টাকা, তামান্না ড্রাগকে ২ লাখ টাকা ও মদিনা ফার্মেসীকে ১০ লাখ টাকা জরিমানা করে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ভ্রাম্যমাণ আদালত ৮টি ঔষধ গোডাউন সিলগালা করা হয় এবং প্রায় ২ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন অবৈধ ঔষধ ধ্বংস করা হয়

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন