বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আরো এক রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৫ পিএম

বলিউড বাদশাহ শাহরুখ খান। দীর্ঘ ৪ বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন তিনি। তাকে বড় পর্দায় একঝলক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন ভক্তরা। চলতি বছরে ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা দিলেন কিং খান। আর তার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করেছে দর্শকদের। বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ‘পাঠান’। চতুর্থ সপ্তাহে ভারতে ৫০০ কোটির ক্লাবে ঢুকল এই সিনেমা। এটিই একমাত্র হিন্দি সিনেমা যা শুধুমাত্র ভারতেই আয় করেছে ৫০০ কোটি।

বলি মুভি রিভিউজ জানিয়েছে, মুক্তির ২৮তম দিনে শুধু ভারতে সিনেমাটি আয় করেছে ১.২ কোটি রুপি। এ পর্যন্ত ভারতে মোট আয় দাঁড়িয়েছে ৫১৮.১২ কোটি রুপি। ২৮তম দিন পর্যন্ত বিশ্বব্যাপী মোট আয় দাঁড়িয়েছে ১০০৬ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ১২৮৯ কোটি ৮৯ লাখ টাকার বেশি। আপাতত ‘পাঠান’ ছুটছে ১৩০০ কোটি টাকা আয়ের ক্লাবের দিকে। একসঙ্গে ১০০ টি দেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি।

এছাড়া আগেই ‘পাঠান’ ভারতীয় সিনেমার অনেক রেকর্ড ভেঙে দিয়েছে। সর্বকালের সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘পাঠান’-এর অবস্থান এখন চতুর্থ। সর্বোচ্চ আয় করা বাকি তিনটি সিনেমা হলো— বাহুবলি টু (প্রথম), কেজিএফ টু (দ্বিতীয়), ট্রিপল আর (তৃতীয়)।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় মুক্তি পায় ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমা প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। ‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন