মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী গোপালগঞ্জে যাচ্ছেন আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৮ এএম | আপডেট : ১১:০৯ এএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩

দীর্ঘ ৪ বছর পর আজ (শনিবার) নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে উপজেলার তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। জনসভায় বক্তব্য রাখার পাশাপাশি প্রায় অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে উচ্ছ্বসিত কোটালীপাড়াসহ আশপাশের কয়েক উপজেলার সাধারণ মানুষ। আর জনসভায় বিপুল জনসমাগমের আশা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
জনসভাস্থল কোটালীপাড়ার তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয়ে মাঠ পরির্শন করে স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, জনসমুদ্রে রূপ নেবে আজকের সমাবেশ। কোটালীপাড়াসহ গোপালগঞ্জ জেলার আশপাশের জেলা থেকেও হাজার হাজার নেতাকর্মী এ জনসভায় যোগ দেয়ার অপেক্ষায় রয়েছেন। অন্তত ২০ লাখ মানুষ জনসমাবেশে উপস্থিতি থাকবেন বলেও আশাবাদ ব্যক্ত করছেন তারা।
স্থানীয়রা জানান, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে কোটালীপাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। নেত্রীকে এক নজর দেখার জন্য অপেক্ষায় রয়েছে লাখো মানুষ। কোটালীপাড়ার কোনো পরিবার নিজেদের বাড়ি থাকবে না। সবাই প্রধানমন্ত্রীকে দেখার জন্য চলে আসবে বলেও জানান তারা।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানান, মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এ মাঠটি শুধু মাঠ থাকবে না। এটি একটি জনসমুদ্রে পরিণত হবে বলেও আশা করছেন তিনি।
উন্নয়নের মহাসড়কে অন্যতম মাইলফলক স্বপ্নের পদ্মা সেতুর বদৌলতে বদলে গেছে দক্ষিণাঞ্চলের মানুষের জীবনযাত্রা। সমানতালে পরিবর্তনের হাওয়া বইছে এখানকার তৃণমূলেও। দীর্ঘকালের উন্নয়নবঞ্চিত অবহেলিত জনপদ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অনেক কিছুই বদলে গেছে গত এক দশকে। ‘গ্রাম হবে শহর’ উন্নয়নের এমন প্রতিশ্রুতির বাস্তবে রূপ দেয়ার প্রতিফলন হিসেবে ৪৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।
তৃণমূলকেন্দ্রিক এমন একগুচ্ছ প্রকল্পের সফল বাস্তবায়নের আজ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু, মেট্রোরেলসহ বড় বড় উন্নয়ন প্রকল্প ফুটিয়ে নৌকার আদলে সাজানো হয়েছে জনসভার মঞ্চ। যেখান থেকে ৪৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন আর ৫টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।
গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তাসহ সব প্রস্তুতি শেষ হয়েছে। নিরাপত্তা নিশ্চিতে গড়ে তোলা হয়েছে নিশ্চ্ছিদ্র বলয়।
এদিকে উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি নির্বাচনের বছরে দলীয় নেত্রী রাজনৈতিক বার্তা দেবেন বলেও আশা স্থানীয় নেতাকর্মীদের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rezaul Karim ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫০ এএম says : 0
প্রতি জেলায় গিয়ে উন্নয়নের খোঁজ নিলে ভালো হতো। তাহলে দুর্নীতি অনেকটাই কমে যেতো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন