বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘সমস্ত কিছুতেই উগ্র দেশপ্রেম জুড়ে দেয়া হচ্ছে’, ফের বিস্ফোরক নাসিরুদ্দিন শাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৯ পিএম

মনের কথা বলতে ভালবাসেন বলিউড তারকা নাসিরুদ্দিন শাহ। আর বলতে গিয়ে বিতর্কিত মন্তব্যও করে বসেন তিনি। তেমনই এক মন্তব্য সাম্প্রতিকালে করেছেন প্রবীণ অভিনেতা। এক সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেছেন, “এখন সমস্ত কিছুতেই উগ্র দেশপ্রেম জুড়ে দেয়া হচ্ছে।”

জি ফাইভ ওয়েব প্ল্যাটফর্মের নতুন সিরিজ ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’-এ আকবরের চরিত্রে অভিনয় করছেন নাসিরুদ্দিন। তা নিয়ে সাক্ষাৎকার দিতে গিয়েই তিনি বলেন, “এখন সমস্ত কিছুর মধ্যে উগ্র দেশপ্রেম জুড়ে দেয়া হচ্ছে। সাবান, দাঁতের মাজন, সবেতেই দেশভক্তি। আমার এই দেশপ্রেমের প্রয়োজন নেই। এতে কেউ যদি আমার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন, তুলতেই পারেন। আমি তাদের কৈফিয়ত দিতে যাব না।”

এই সাক্ষাৎকারে ধর্মীয় মেরুকরণ নিয়েও কথা বলেন নাসিরুদ্দিন শাহ। অভিনেতার কথায়, “আমার এমন বন্ধু আছে যারা ভাবেন আমার ধর্মের কিছু মানুষের ভারতে থাকার অধিকার নেই। কিন্তু তারা আমার বন্ধু। তারা রাজনৈতিক ক্ষমতাবান দলে থাকার জন্য এমনটা বলেই থাকেন।” বিদ্বেষ ছড়ানোর জন্য মিডিয়ায় একাংশকেও দায়ি করেছেন নাসিরুদ্দিন।

এর আগে ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’ সিরিজের প্রচার করতে গিয়েই নাসিরুদ্দিন বলেছিলেন, ইদানীং ভারতের ইতিহাসকে ভুলভাবে ব্যাখা করা হচ্ছে। বহুদিন ধরেই একটা প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে, যে ভারতীয় ইতিহাসে মোঘলদের খলনায়ক হিসেবে দেখানো হচ্ছে। আর এখান থেকেই সমস্যার সম্মুখীন। মোঘলদের কাজকে অতিরঞ্জিত করার যেমন দরকার নেই, তেমনি তাদের ভিলেন সাজানোরও প্রয়োজন নেই বলেই মনে করেন তিনি। সূত্র: টিওআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন