শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টোকিওতে বাংলাদেশ-জাপান পররাষ্ট্রসচিবদের বৈঠক আজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৭ এএম

টোকিওতে পররাষ্ট্র সচিব পর্যায়ে চতুর্থ ফরেন অফিস কনসালটেশন (এফওসি) বৈঠকে বসছে বাংলাদেশ ও জাপান। স্থানীয় সময় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠেয় বৈঠকে ঢাকার পক্ষে নেতৃত্ব দেবেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দেওয়া তথ্য বলছে, বৈঠকে দুই দেশ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি আগামী মাসের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার টোকিও সফর নিয়ে আলোচনা হবে।
গত ২৩ ফেব্রুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানান, বৈঠকে বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেতে দুই দেশ সম্পর্কের সার্বিক পর্যালোচনা, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট ইস্যু নিয়ে আলোচনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
সেহেলী সাবরীন বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ককে সমন্বিত অংশীদারিত্ব থেকে কৌশলগত অংশীদারিত্ব-এ উন্নীত করার ক্ষেত্রে বাংলাদেশ ও জাপানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পৃক্ততা বাড়াতে অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধি, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ, কৃষি, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, নবায়নযোগ্য জ্বালানি, সুনীল অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তি ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আবশ্যকতা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন