শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

২ বছর পর ফিরছে ‘জয় বাংলা কনসার্ট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৯:৩৯ এএম

ঐতিহাসিক মার্চে মাসে প্রতি বছর ‘জয় বাংলা কনসার্ট’ রেওয়াজে পরিণত হয়েছে। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং স্বাধীনতা যুদ্ধের প্রতি শ্রদ্ধা জানাতে ২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই এটি অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে গেল দুই বছর কনসার্টটি স্থগিত থাকলেও এ বছর ফিরছে তারুণ্যের এই আয়োজন। আগামী ৮ মার্চ সেই চিরচেনা ভেন্যু আর্মি স্টেডিয়ামেই হতে যাচ্ছে বিশাল এই মিউজিক্যাল ইভেন্ট।

এ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘দীর্ঘ ছয় বছর ধরে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে ৭ মার্চ জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হয়ে আসছে। দেশাত্মবোধক গানসহ জাতির পিতার ঐতিহাসিক ভাষণের স্মরণে দেশীয় ব্যান্ড দলগুলো এই আয়োজনে পরিবেশন করেন তাদের সেরা পারফর্মেন্সগুলো। ইয়াং বাংলা কর্তৃক আয়োজিত জয় বাংলা কনসার্ট সপ্তম বারের মত অনুষ্ঠিত হচ্ছে আগামী ৮ মার্চ।’

‘জয় বাংলা কনসার্ট’ আয়োজকদের পক্ষ থেকে মেইনস্প্রিং লিমিটেডের কর্মকর্তা প্রতীক বলেন, ‘এবার মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে। যেহেতু দুই বছর পর হচ্ছে, সে কারণে দর্শকের আগ্রহও অনেক বেশি। এজন্য আমরা অনেক ভেবেচিন্তে পরিকল্পনা সাজাচ্ছি। যাতে সবাই নিরাপদে, আনন্দে কনসার্ট উপভোগ করতে পারে।’

তিনি আরও জানান, যেহেতু ৮ মার্চ নারী দিবস, তাই কনসার্টে এটিও উদযাপন করা হবে। নারীদের জন্য আলাদা কর্ণার থাকবে। দুপুর ১২টায় কনসার্টের গেট খুলে দেওয়া হবে। এর ঘণ্টাখানেক পর শুরু হবে পারফর্মেন্স। শেষ হবে রাত সাড়ে ১০টায়।

এদিকে এই কনসার্টের মূল উদ্যোক্তা তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলার পেজ থেকে জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে। সেখানে খোঁজ নিয়ে জানা গেলো, ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন