শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে আজ বঙ্গভবনে যাবে আওয়ামী লীগ

নতুন ইসি গঠন নিয়ে সংলাপ

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সন্ধ্যায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার : নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বঙ্গভবনে প্রেসিডেন্টের সঙ্গে সংলাপ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল এ সংলাপে অংশ নেবে। বুধবার বিকাল ৪টায় প্রেসিডেন্টের সঙ্গে এ সংলাপ হবে বলে আওয়ামী লীগের এ প্রেস বিজ্ঞিপ্তিতে জানানো হয়। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নির্বাচন কমিশন গঠন নিয়ে প্রেসিডেন্টের কাছে উপস্থাপিত আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে আজই সন্ধ্যা সাড়ে ৬টায় ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন জানানো হবে।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নির্বাচন কমিশন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমাম।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করছেন  প্রেসিডেন্ট আবদুল হামিদ। ১৮ ডিসেম্বর এ সংলাপ শুরু হয়। প্রথম দিনেই বিএনপির সঙ্গে সংলাপ করেন প্রেসিডেন্ট। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এরপর ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও কৃষক-শ্রমিক জনতা লীগ, ২৬ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ২৭ ডিসেম্বর ওয়ার্কার্স পার্টি, ২৯ ডিসেম্বর বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট ও ইসলামী ঐক্য জোট, ২ জানুয়ারি জাতীয় পার্টি (মঞ্জু) এবং ৩ জানুয়ারি বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি), ৯ জানুয়ারি বিকল্পধারাসহ আরও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেন প্রেসিডেন্ট।
আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে আজ সংবাদ সম্মেলন
এদিকে নির্বাচন কমিশন গঠন নিয়ে প্রেসিডেন্টের কাছে উপস্থাপিত আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে আজই সন্ধ্যা সাড়ে ৬টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন হবে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নির্বাচন কমিশন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন