সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত : স্পিকার

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত এবং নারীর ক্ষমতায়নে নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম। দেশের সুষম ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে নারী শিক্ষার প্রসারের কোনো বিকল্প নেই।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
স্পিকার বলেন, বর্তমান সরকার বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া, ঝরে পড়া রোধে পদক্ষেপ গ্রহণ, বৃত্তি ও উপবৃত্তি প্রদান এবং শিক্ষা ট্রাস্ট গঠনের মাধ্যমে প্রণোদনা দিয়ে যাচ্ছে যা শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখছে।
তিনি বলেন, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি উইমেন্স ফেডারেশন কলেজ নারী শিক্ষা বিস্তারের ক্ষেত্রে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পরিমÐলে মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছে এবং দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। শিক্ষার্থীদের উদ্দেশে শিরীন শারমিন চৌধুরী বলেন, ছাত্রজীবন হচ্ছে জীবনের সবচেয়ে মূল্যবান অধ্যায়। ছাত্র জীবনকে জ্ঞান অর্জন ও নিজেকে প্রতিষ্ঠার কাজে লাগাতে হবে। তিনি শিক্ষার্থীদের প্রতি জ্ঞান চর্চার মাধ্যমে আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখার জন্য আহŸান জানান।
ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের গভর্নিং বডির সভাপতি সাহানারা আব্দুল্লাহ-এর সভাপতিত্বে কলেজের অধ্যক্ষ আফরোজা ইয়াসমিন ও সাবেক অধ্যক্ষ রাশিদা হোসেন বক্তব্য রাখেন। এর আগে স্পিকার বেলুন ও পায়রা উড়িয়ে ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের সুবর্ণজয়ন্তীর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন