সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঠাকুরগাঁওয়ে সড়ক পাকাকরণ কাজে অনিয়ম

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জেলা সংবাদদাতা ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে সড়ক ও জনপদ বিভাগের রাস্তা পাকাকরণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজের মান খারাপ হওয়ায় ঠিকাদারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে অনেকে।
সড়ক বিভাগ জানায়, জেলা শহরের প্রাণকেন্দ্র শহরের চৌরাস্তা এলাকায় ৪শ’ মিটার দৈর্ঘ্য রাস্তা পাকাকরণ কাজ সড়ক বিভাগের আওতায় বাস্তবায়ন করছে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ৪শ’ মিটার রাস্তার মধ্যে ১শ’ মিটার কার্পেটিং হবে। এর থিকনেস হবে ৫০ মিঃমিঃ। আর ৪শ’ মিটারই হবে ১২ মিঃমিঃ-এর সিলকোর্ট। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদার জানান, সিলকোর্ট হচ্ছে ৭ মিঃমিঃ। স্থানীয়দের অভিযোগ রাস্তা পাকাকরণে সড়ক বিভাগ ও ঠিকাদেরর কথা দুই রকম। ১২ মিঃমিঃ সিলকোর্ট হওয়ার কথা থাকলেও ৫ মিঃ কমিয়ে ৭ মিঃমিঃ সিলকোর্ট করে রাস্তা পাকা করা হচ্ছে। এতে কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয়রা। সেই সাথে পুনরায় কাজ বাস্তবায়নের দাবি তাদের।
আর সড়ক বিভাগের পক্ষ থেকে ওই কাজ দেখার দায়িত্ব ওয়ার্ক এসিস্টেন্ট গিয়াস উদ্দিন জানান, আমি যখন থাকি তখন কাজ সঠিক মতই হয়েছে। তবে বাইরে থাকা অবস্থায় কাজ খারাপ হলে সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না। এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার রজব আলী জানান, ৭ মিঃমিঃ সিলকোর্ট করা হচ্ছে। তবে কাজের মান খারাপ হওয়ার অভিযোগ করার কথা জানতে চাইলে তিনি বলেন, আমি কর্তব্যরতদের বলে দিচ্ছি কাজ যেন ভাল হয়। আর এ বিষয়ে সড়ক বিভাগের উপনির্বাহী প্রকৌশলী আজিজুল ইসলাম জানান, কাজ খারাপ হওয়ার কথা নয়। তবে সর্ম্পূণ কাজের বিষয়ে সড়ক বিভাগের কর্মকর্তা মোতাহার হোসেন তার সাথে যোগাযোগ করেন। এ বিষয়ে মোতাহার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দরপত্রে উল্লেখ্য রয়েছে ১২ মিঃমিঃ-এ কার্পেটিং হবে। ঠিকাদার কেন ৭ মিঃমিঃ কথা বলেছেন তিনিই ভাল বলতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন