শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্টার্কে স্বস্তি অজি শিবিরে

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৫০ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ম্যাচ শুরুর আগে রবি শাস্ত্রি বললেন- ভারতের মাটিতে এমন উইকেট তিনি আগে কখনো দেখননি। প্রথম সেশন পর ধারাভাষ্য কক্ষ থেকে শেন ওয়ার্ন বললেন- এখনই উইকেট মনে হচ্ছে অষ্টম দিনের! দিন শেষে তাই প্রশ্ন করা যেতেই পারে দিনটি ভারতের নাকি অস্ট্রেলিয়ার? সাধারণত প্রথম দিনে ৯ উইকেটে ২৫৬ রান বোলারদের দিনকেই নির্দেশ করে। কিন্তু পুনের পিচের শোচনীয় অবস্থা বলছে এই রানও হতে পারে অস্ট্রেলিয়ার জন্য নিরাপদ!
টস জিতে ব্যাট বেছে নিতে দ্বিতীয়বার ভাবেননি স্টিভেন স্মিথ। ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশর ব্যাটে ৮২ রানের জুটিতে তাদের শুরুটাও ছিল দুর্দান্ত। প্রথম সেশনের শেষ সময়ে ওয়ার্নারের উইকেটটি হারালেও ভালোই কাটছিল সবকিছু। কিন্তু দ্বিতীয় সেশনে হঠাৎই ভোল পাল্টে ফেলে সবুজ অথচ ভঙ্গুর পিচ, শেষ সেশনে আরো। উইকেট ধ্বসের মধ্যেই পেটের পিড়া থেকে ফিরে দুর্দান্তভাবে আশ্বিন-যাদব-জাদেজাদের সামলেছেন রেনশ। মাত্র ২০ বছর বয়সে উপমহাদেশে প্রথম খেলতে নেমে দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে ১৫৬ বলে ১০ চার ও ১ ছয়ে করেছেন ৬৮ রান। এরপরও ২০৫ রানে নয় উইকেট হারিয়ে অজিরা যখন বল হাতে মাঠে নামার অপেক্ষায়, সেময় ব্যাটসম্যানের ভ‚মিকায় দেখা দেন দলের প্রধান বোলিং অস্ত্র মিচেল স্টার্ক। তার অপরাজিত ৫৭ রানের ক্যামিওতেই স্বস্তি ফেরে সফরকারী শিবিরে। দশম উইকেটে জস হ্যাজেলউডকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি, যেখানে হ্যাজেলউডের অবদান মাত্র ১ রান! ৫৮ বলের ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কা হাঁকান স্টার্ক।
ওয়ার্নার (৩৮), স্মিথ (২৭) ও পিটার হ্যান্ডসকম্ব (২২) ক্রিজে থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি। পারেননি মূলত পিচের অস্বাভাবিক আচরণের কারণে। দ্বিতীয় ওভারেই বল হাতে নেন আশ্বিন। বলে টার্ন-বাউন্স পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। বোলার-ব্যাটসম্যানদের বুটের আঘাতে প্রথম সেশনেই পিচ থেকে ধুলো উড়তে শুরু করে। তবে দিন শেষে সেরারা বোলার কিন্তু আশ্বিন-জাদেজা-যয়ন্তদের কেউ নন। ৩২ রানে ৪ উইকেট নিয়ে সেরা বোলার উমেশ যাদব। ওয়ার্নারকে ফিরিয়ে শুরু এবং স্টিভ ওকিফে ও নাথান লায়নকে ফিরিয়ে শেষটা টানেন যাদব। মাঝে স্মিথবাহিনীকে চরম পরীক্ষায় ফেলেন জাদেজা-আশ্বিনরা। দুজনেই নেন দুটি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৯৪ ওভারে ২৫৬/৯ (রেনশ ৬৮, ওয়ার্নার ৩৮, স্মিথ ২৭, শন মার্শ ১৬, হ্যান্ডসকম্ব ২২, মিচেল মার্শ ৪, ওয়েড ৮, স্টার্ক ৫৭*, ও’কিফে ০, লায়ন ০, হেইজেলউড ১*; ইশান্ত ০/২৭, অশ্বিন ২/৫৯, জয়ন্ত ১/৫৮, জাদেজা ২/৭৪, উমেশ ৪/৩২)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন