রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আমির আঘাত সামলে নিয়েছে উইন্ডিজ

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগেই বলে রাখি ওয়েস্ট ইন্ডিস এই দলে নেই মারলন স্যামুয়েলস ও ড্যারেন ব্রাভোর মতো অভিজ্ঞ ব্যাটসম্যান। এ জন্য কম সমালোচনা সইতে হয়নি ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডকে। সেই সমালোচনা যে অমূলক ছিল না তার প্রমাণ মিলেছে জ্যামাইকা টেস্টের প্রথম দিনেই।
পাকিস্তানি পেসারদের বোলিং তান্ডবে মাত্র ৭১ রানেই শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়ে বসে ক্যারিবিয়রা। তবে দলকে বড় লজ্জার হাত থেকে রক্ষা করেন দুই মিডিল ও লোয়ার অর্ডার ব্যাটসম্যান রোস্টন চেইস (৬৩) ও শন ডওরিচ (৫৬)। ষষ্ঠ উইকেটে তাদের ১১৮ রানের জুটিতেই ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিন শেষ করতে পেরেছে ৭ উইকেটে ২৪৪ রানে।
দু’জনের কেউই অবশ্য ক্রিজে নেই। দু’জনেই আটকা পড়েন ইয়াসির শাহ’র ঘূর্ণী জালে। শুরুর তোপটা ছিল মোহাম্মাদ আমিরের। ১৯ ওভারে ২৮ রান দিয়ে বাঁ হাতি পেসার নেন ৩ উইকেট, এর মধ্যে ৯ ওভার আবার মেডেন। তবে স্বাগতিক ইনিংসে ১ রান যোগ হতেই প্রথম আঘাতটা হানেন অভিষিক্ত পেসার মোহাম্মদ আব্বাস। নিজের দ্বিতীয় বলেই ক্রেইগ ব্রেথওয়েটকে ইউনিস খানের ক্যাচে পরিণত করেন আব্বাস। এরপরই শুরুর হয় আমিরের তান্ডব। অভিষিক্ত শিমরন হেটমারকে (১১) বোল্ড করে খোলেন উইকেটের খাতা। খানিক পর আবারো বোল্ড করেন শাই হোপকে (২)। এরই মাঝে তার সঙ্গে উইকেট উৎসবে যোগ দেন ওয়াহাব রিয়াজ। এক প্রান্ত আগলে রেখে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিলেন ওপেনার কিয়েরন পাওয়েল (৩৩)। তাকেও ফেরান আমির। জেসন হোল্ডার বাহিনীর স্কোর তখন ৫ উইকেটে ৭১! এরপরই আসে চেইস-ডওরিচের লজ্জা এড়ানো সেই গুরুত্বপূর্ণ ১১৮ রানের জুটি। তাদের ফিরে যাওয়ার পর দেবেন্দ্র বিশুকে (২৩*) নিয়ে অবিচ্ছিন্ন ৫৫* রানের জুটিতে দিন পার করে দেন অধিনায়ক জেসন হোল্ডার (৩০*)।
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ৮১ ওভারে ২৪৪/৭ (ব্রেথওয়েট ০, পাওয়েল ৩৩, হেটমায়ার ১১, হোপ ২, ভিশাল ৯, চেইস ৬৩, ডাওরিচ ৫৬, হোল্ডার ৩০*, বিশু ২৩*; আমির ৩/২৮, আব্বাস ১/৪২, ওয়াহাব ১/৬৬, ইয়াসির ২/৯১)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন