বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

জাতীয় জাদুঘরের অনলাইন-ভিত্তিক ভার্চুয়াল গ্যালারির প্রবর্তন

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ২৫ এপ্রিল বাংলাদেশ জাতীয় জাদুঘরের অনলাইন-ভিত্তিক ভার্চুয়াল গ্যালারির প্রবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই- ইলাহী চৌধুরী বীর বিক্রম, বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক এবং প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। স্বাগত ভাষণ দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি শিল্পী হাশেম খান।
জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী বলেন, বাংলাদেশ জাতীয় জাদুঘর কম্পিউটারাইজেশন এবং ডিজিটালাইজেশনের কাজ করে যাচ্ছে। এইসব কার্যক্রমের ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয় জাদুঘরে আধুনিক প্রযুক্তিতে ‘ভার্চুয়াল গ্যালারি’ নির্মাণ করে তা জাদুঘরের ওয়েবসাইটে সংযুক্ত করা হলো।
বিশেষ অতিথি আসাদুজ্জামান নূর এমপি বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক বৈচিত্র্য বিষয়ক তথ্যসেবা অনলাইনের মাধ্যমে বাংলাদেশ জাতীয় জাদুঘর জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে আধুনিক বিশ^মানের জাদুঘরের যাত্রায় একধাপ এগিয়ে গেল।
প্রধান অতিথির ভাষণে ড. তৌফিক-ই- ইলাহী চৌধুরী বীর বিক্রম বলেন, বিনোদনমূলক সহজলভ্য ‘বাংলাদেশ জাতীয় জাদুঘরের ভার্চুয়াল গ্যালারি’ বাংলাদেশের জাতীয় ইতিহাস ও প্রাকৃতিক ঐতিহ্য সম্পর্কিত তথ্যাদি দেশি-বিদেশি জনগণের কাছে অনলাইনে পৌঁছে দেয়ার ক্ষেত্রে অসাধারণ ভ‚মিকা রাখবে বলে আমি মনে করি।
সভাপতির ভাষণে বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি শিল্পী হাশেম খান বলেন, ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বাংলাদেশ জাতীয় জাদুঘর আজ এক নতুন মাইল ফলক নির্মাণ করল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন