মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বাহুবলি টু : দ্য কনক্লুশন

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

প্রথম পর্ব ‘বাহুবলি : দ্য বিগিনিং’-এর কাহিনী যেখানে শেষ হয়েছিল এই কাহিনীর শুরু সেখান থেকে। শিবা (প্রভাস) তার পিতৃপরিচয় জানতে পারে। তার বাবা অমরেন্দ্র বাহুবলিকেই (প্রভাস) রাণী শিবগামী (রামাইয়া কৃষ্ণন) মহিষ্মতি রাজ্যের রাজা হিসেবে বাছাই করেছিল। কিন্তু শর্ত হল মুকুট পরার আগে সাধারণ মানুষের বেশে তাকে তার রাজ্যের সাধারণ মানুষের জীবনধারা সম্পর্কে জানতে হবে। এই যাত্রায় সে যোদ্ধা রাজকন্যা দেবসেনার (আনুশকা শেট্টি) সঙ্গে তার পরিচয় হয়। তার সৌন্দর্য, গুন আর বীরত্বে মুগ্ধ হয়ে তার প্রেমে পড়ে বাহুবলী। দেবসেনাও সাধারণ মানুষের বেশধারী অমরেন্দ্র’র প্রতি আকৃষ্ট হয়। এদিকে শিবগামী দেবসেনার জন্য তার রাজ্যে যুবরাজের জন্য বিয়ের প্রস্তাব পাঠায়। দেবসেনা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে। বাহুবলির ধারণা ছিল এই প্রস্তাব তার বিয়ের জন্য, আসলে তা তার ভাই ভল্লালাদেবার জন্য (রানা দাগ্গুবাটি)। দেবসেনার এই প্রত্যাখ্যানে ভীষণ ক্রুদ্ধ হয় শিবগামী। হুকুম দেয়া হয় দেবসেনাকে মহিষ্মতি রাজ্যর আটক করে আনার জন্য। বাহুবলি হুকুম পালন করে দেবসেনাকে নিয়ে আসে। রাজপ্রাসাদে তাদের ভালবাসার কথা প্রকাশ পায়।
শিবগামী যেহেতু ভল্লালাদেবাকে দেবসেনার সঙ্গে বিয়ে করার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছিল তা রক্ষার জন্য বাহুবলি সিংহাসন ত্যাগ করে। কাহিনীর শেষ পর্যায়ে মহিষ্মতি রাজ্যের অনেকগুলো রহস্যের সমাধান হয়। জানা যায় কাটাপ্পা (সত্যরাজ) কেন বাহুবলিকে হত্যা করতে বাধ্য হয়েছিল। বাহুবলির একমাত্র সন্তান মহেন্দ্র ওরফে শিবার জীবন রক্ষার জন্য রানী শিবগামীকে কেন প্রাণ দিতে হয়েছিল।

হলিউড শীর্ষ পাঁচ
১। ফেইট অফ দ্য ফিউরিয়াস (ভিন ডিজেল, মিশেল রডরিগেস, পল ওয়াকার, জর্ডানা ব্রæস্টার, টাইরিস গিবসন, লুডাক্রিস, ডোয়েইন জনসন, কার্ট রাসেল, জেসন স্টেথাম) ২। হাউ টু বি এ ল্যাটিন লাভার (বাদির দেরবেস, সালমা হায়েক, রাকেল ওয়েল্চ, রেনি টেইলর, রাফায়েল আলেহান্দ্রো, ম্যাকেনা গ্রেস) ৩। দ্য সার্কল (টম হ্যাঙ্কস, এমা ওয়াটসন, জন বোয়েগা, ক্যারেন জিলান, বিল প্যাক্সটন) ৪। বিউটি অ্যান্ড দ্য বিস্ট (এমা স্টোন, ড্যান স্টিভেন্স, কেভিন ক্লাইন) ৫। দ্য বস বেবি (এনিমেশন; ভয়েস : অ্যালেক বল্ডউইন, স্টিভ বুশেমি, লিসা কুড্রো, মাইলস বকশী)
বলিউড শীর্ষ পাঁচ
১। বাহুবলি টু : দ্য কনক্লুশন (প্রভাস, তামান্না ভাটিয়া, আনুশকা শেট্টি, সত্যরাজ, রামাইয়া কৃষ্ণণ, রানা দাগ্গুবাটি, নাসের এবং সুব্বারাজু) ২। নুর (সোনাক্ষি সিনহা, করণ গিল, শিবানী ডান্ডেকার, পুরব কোহলি, মনীশ চৌধরি) ৩। মাত্র (রাভিনা ট্যান্ডন, মাধুর মিত্তাল, দিব্য জগদালে, শৈলেন্দর গয়াল, অনুরাগ অরোরা, রুশাদ রানা) ৪। বেগম জান (বিদ্যা বালান, গওহর খান, পল্লবী শারদা, ইলা অরুণ, প্রিয়াঙ্কা শেটিয়া, রিধিমা তিওয়ারি, ফ্লোরা সায়নি, পুনম রাজপুত, রাজিবা চৌহান, পীতবাস ত্রিপাঠী, সুমিত নিঝোয়ান, আশিস বিদ্যার্থী) ৫। নাম শাবানা (তাপসী পান্নু, অক্ষয় কুমার, অনুপম খের, মনোজ বাজপেয়ি, ড্যানি ড্যানজংপা, পৃথ্বীরাজ সুকুমারন, মধুরিমা তুলি, তাহের মিঠাইওয়ালা, বীরেন্দ্র সাক্সেনা, মুরলী শর্মা)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন