বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীকে ঘিরে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। গত বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় এ কর্মসূচি গ্রহণ করে দলটি।
কর্মসূচির মধ্যে থাকছে পোস্টার প্রকাশ ও কালো ব্যাজ ধারণ, সংবাদপত্র এবং অনলাইন পত্রিকায়  ক্রোড়পত্র প্রকাশ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও পোস্টার প্রকাশ। আগামী ২৯ মে সকাল ১০টায় বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে থাকবে আলোচনা সভা।
আগামী ৩০ মে ভোর ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। ওইদিন সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি নেতারা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণের পর মাজার জিয়ারত করবেন। এরপর জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিলে শরিক হবেন তারা। সকাল থেকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ড্যাবের উদ্যোগে বসবে ফ্রি মেডিক্যাল ক্যাম্প। এখানে সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। এছাড়া ৩০ মে দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানায়। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে অনুষ্ঠিত হবে বইমেলা। ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে দিনব্যাপী থাকবে আলোকচিত্র প্রদর্শনী।
একইভাবে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগরীসহ সব ইউনিট এবং সেগুলোর অধীনস্থ সব ইউনিট কার্যালয়ে নেয়া হয়েছে বিশেষ কর্মসূচি। এর অংশ হিসেবে ৩০ মে ভোর ৬টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং নিজ নিজ এলাকার সুবিধা অনুযায়ী আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, হারুন অর রশীদ, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন