শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

যে জন্য বাস্তব লোকেশন শুটিং করেছেন ক্রিস্টোফার নোলান

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

পুরো চলচ্চিত্রটি যাতে বাস্তবের কাছাকাছি হয়ে ঠিক সে জন্যই পরিচালক ক্রিস্টোফার নোলান সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ডানকার্ক’ ফিল্মটির চলচ্চিত্রায়ন করেছেন ফ্রান্সের ডানকার্ক শহরে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে ওয়ার ড্রামা ধারার ফিল্মটিতে ১৯৪০ সালে উল্লিখিত শহর থেকে সেনা অপসারণের কাহিনী তুলে ধরা হয়েছে।
পরিচালকটি জানিয়েছেন প্রথমে তিনি সেখানে চলচ্চিত্রায়নে আগ্রহী ছিলেন না। নিখুঁত লোকেশনের জন্য তিনি একাধিক জায়গায় গিয়েছেন। শেষ পর্যন্ত তারা যখন ডানকার্কে পৌঁছান শহরটির পরিবেশ থেকে আর সেখানে চলচ্চিত্রায়নের লোভ সামলাতে পারেননি।
‘ডানকার্ক’ চলচ্চিত্রটির গল্প এক সেনা উদ্ধারকারী নৌ বহরের। বিশ্বযুদ্ধের সেই ঘটনার দ্রæত রয়েল নৌবাহিনীর ৮০০ যুদ্ধ জাহাজ নিয়ে সেই বহর গঠন করা হয়। জার্মান সেনা বাহিনীর দ্বারা বিচ্ছিন্ন ৩,৩৫,০০০ সৈন্যকে উদ্ধার করে সেই নৌবহর।
“সেখানে শুটিং আসলেও একটি বড় অভিজ্ঞতা। সেখানে ১৯৪০ সালের সেই স্মৃতি এখন জীবিত আছে। বাঁধের কাছে ভাটির সময় একটি জাহাজের ধ্বংসাবশেষ এখনও দেখা যায়। সৈন্যদের উর্দি থেকে খসে পড়া বোতাম আর বেল্টের বকলেস এখনও পাওয়া যায় সেখানে। আসলেও অবিশ্বাস্য,” ‘ডানকার্ক’ ফিল্মটির প্রযোজক এমা টমাস বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন