শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিদানের সামনে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লা লগা মৌসুম সবে শুরু। শেষ হয়েছে মাত্র ৫ রাউন্ডের খেলা। কিন্তু এরই মধ্যে শিরোপার দৌড়ে শীর্ষে থাকা চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্টের বড় ব্যবধানে পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। হঠাৎ দলের এই ছন্দপতনে নীরব কোচ জিনেদিন জিদান। সেই নীরবতার মধ্যেই আজ তাদের সামনে আলাভেস।
স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনাকে বিধ্বস্ত করার পর ধারণা করা হচ্ছিল এবারও লা লিগায় দাপট দেখাতে যাচ্ছে জিদানের রিয়াল। কিন্তু লিগ শুরু হতেই একের পর এক হোঁচটে জর্জরিত দলটি। নিজেদের মাঠে টানা দুই ম্যাচ ড্র করার পর নিজেদের শেষ ম্যাচে তো রিয়াল বেটিসের কাছে হেরেই (১-০) গেল লস বø্যাঙ্কোসরা। এবারের ভেন্যুটিও ছিল সান্তিয়াগো বার্নাব্যু। বার্সা ও নগর প্রতিদ্ব›দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়া গত সাড়ে ছয় বছরে এই প্রথম নিজেদের মাঠে অন্য কোন দলের কাছে হারল স্প্যানিশ জায়ান্টরা। সেটিও এমন এক ম্যাচে যেদিন একটি গোল করলেই টানা ৭৪ ম্যাচ গোল করার রেকর্ড গড়ত রিয়াল।
আজ তাদের প্রতিপক্ষ আলাভেস। শক্তির বিচারে দু’দলের পার্থক্যটা স্পষ্ট। আলাভেস মৌসুমট শুরু করেছে চরম ব্যর্থতার মধ্য দিয়ে। ৫ ম্যাচের সবকটিতেই পরাজিত হয়েছে তারা। এজন্য ইতোমধ্যে তারা বরখাস্ত করেছে কোচ লুইস জুবেলদিয়াকে। তারপরও রিয়াল অধিনায়ক সার্জিও র‌্যামোস বলেন, ‘আমাদের এখন একটি পাতা উল্টানো দরকার। যে কারণে পরের ম্যাচের দিকে তাকিয়ে আছি। অতীতেও আমরা বেশ কটি পয়েন্টের ব্যবধান ঘুচিয়েছি। এখন আমাদের নীরব থাকাই বাঞ্ছনীয়। কারণ পয়েন্ট সংগ্রহ করার জন্য আমাদের হাতে অনেক ম্যাচ রয়েছে।’
নীরবে নিজেদের বাকি কাজ ঠিকঠাকভাবে সম্পন্ন করতে চান জিদানও, ‘সামন্য কটি ম্যাচের মধ্যেই আমরা ৭ পয়েন্ট খুইয়েছি। এখনো অনেক পথ পাড়ি দেওয়া বাকি আছে। তাই সবকিছু হাতছাড়া হয়ে যাবার আগে এখন থেকেই আমাদের পুরো শক্তি নিয়ে কাজ শুরু করে দিতে হবে। আমি জানি ভুল হলে তা মানুষ মেনে নিতে চায় না। কিন্তু আমাদের সেটি মেনে নিতে হচ্ছে। তাই নীরব রয়েছি। লিগের এখনো অনেক বাকি। তাই আমরা নীরবই থাকব। কারণ আমাদেরকে নিজ দায়িত্বেই উঠে আসতে হবে। জানি ভাল সময় আসবে।’
একই রাতে মাঠে নামছে বার্সেলোনাও। শতভাগ জয়ের পথে আজ মেসিদের বাধা স্বাগতিক জিরোনা। কিন্তু আর্জেন্টাইন তারকা যেভাবে নিজেকে নতুনভাবে চেনাচ্ছেন তাতে দলের উপর আস্থা রাখতেই পারেন কোচ আর্নেস্তো ভালভার্দে।

মুখোমুখি
অ্যাট. মাদ্রিদ-সেভিয়া, বিকাল ৫টা
আলাভেস-রিয়াল মাদ্রিদ, রাত সাড়ে ৮টা
মালাগা-অ্যাথ. বিলবাও, রাত সাড়ে ১০টা
জিরোনা-বার্সেলোনা, রাত ১টা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন