শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের জাতীয় দিবসে ইমরানকে মোদির শুভেচ্ছা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

পাকিস্তানের জাতীয় দিবসের প্রাক্কালে প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তাকে স্বাগত জানিয়ে তাকে পাল্টা ধন্যবাদ জানান ইমরান খানও। চির প্রতিদ্ব›দ্বী দুই দেশের মধ্যে এ ধরনের শুভেচ্ছা বিনিময় একেবারে বন্ধ না হলেও সাম্প্রতিক সময়ে বিরল তো অবশ্যই। খবর এনডিটিভি।
গতকাল ২৩ মার্চ ছিল পাকিস্তানের গণতান্ত্রিক দিবস। ১৯৪০ সালের এদিনে লাহোর প্রস্তাব পেশ করা হয়। এই দিনটি পাকিস্তানে জাতীয় দিবস হিসেবে পালিত হয়ে থাকে। এ বিশেষ দিনে ক‚টনৈতিক শিষ্টাচার মেনে পাকিস্তানকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।
শুভেচ্ছা জানিয়ে তিনি টুইটারে লেখেন, ‘পাকিস্তানের জাতীয় দিবসে ওই দেশের সকল নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। উপমহাদেশের মানুষদের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে এবং শান্তি ও উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা।’ একই সঙ্গে সন্ত্রাস ও হিংসা মোকাবিলায় এ অঞ্চলের সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বানও জানান মোদি।
ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। তিনিও টুইট করে তার প্রতিক্রিয়া জানান। তিনি টুইটারে লিখেন, আমাদের দেশবাসীর প্রতি ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তাকে আমি স্বাগত জানাচ্ছি। আমরা পাকিস্তান দিবস পালন করছি।
টুইটারে তিনি আরো বলেন, একই সাথে আমি বিশ্বাস করি, ভারতের সাথে কার্যকর একটি আলোচনায় বসার এটাই সময় যাতে দুই দেশের বিবদমান সকল ইস্যুতে সমাধান আসে। বিশেষ করে কাশ্মির সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন