মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কথা রাখছে না সরকার, জোট ছাড়ার হুমকি বিলাওয়ালের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:৩৮ পিএম

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান এবং পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি বলেছেন, সিন্ধুর বন্যা দুর্গতদের ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি পূরণ করা না হলে তার দল কেন্দ্রীয় সরকারের জোট থেকে বেরিয়ে আসবে।

রোববার কৃষি সংক্রান্ত এক সম্মেলনে অংশ নিয়ে এ হুঁশিয়ারি দেন পিপিপি চেয়ারম্যান। তিনি বলেন, আমরা জাতীয় পরিষদে এ ইস্যুটি তুলে ধরব। বন্যা দুর্গতদের প্রতি দেয়া প্রতিশ্রুতি পূরণের জন্য আমি প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলবো। অন্যথায় ফেডারেল সরকারে পিপিপির থেকে যাওয়া খুবই কঠিন হয়ে উঠবে। এছাড়া তিনি ডিজিটাল আদমশুমারি পদ্ধতি নিয়েও আপত্তি জানিয়েছেন। একেক প্রদেশে একেক পদ্ধতিতে হওয়া আদমশুমারিকে তিনি অগ্রহণযোগ্য বলে বর্ণনা করেছেন।

চলমান সপ্তম জাতীয় এবং প্রথমবারের মতো ডিজিটাল আদমশুমারি নিয়ে আপত্তি প্রকাশ করেন পিপিপি চেয়ারম্যান। বলেন, এমন সময়ে আদমশুমারি করা হচ্ছে যখন সাধারণ নির্বাচন ঘনিয়ে আসছে। এটা কিভাবে ন্যায়সঙ্গত যে একটি প্রাদেশিক বিধানসভার নির্বাচন হবে ২০১৮ সালের আদমশুমারির ভিত্তিতে আর অন্য প্রাদেশিক বিধানসভার নির্বাচন হবে ডিজিটাল আদমশুমারির ভিত্তিতে।

পিপিপির কাছে এটি গ্রহণযোগ্য নয়। যদি ফেডারেল সরকার আমাদের আপত্তিগুলির সমাধান না করে তবে সিন্ধু সরকার চলমান আদমশুমারিকে সমর্থন করবে না। সূত্র: ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন