মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানি এজেন্টকে মিসাইলের তথ্য দেয়ায় ভারতীয় কর্মকর্তা গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪০ এএম

পাকিস্তানি এজেন্টকে গোপনে মিসাইল পরীক্ষার তথ্য পাচার করার অভিযোগে ভারতের প্রতিরক্ষা গবেষণা কেন্দ্র ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।
গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস জানায়, ৫১ বছর বয়সী বাবুরাম দে কে উড়িষ্যার বালেশ্বর থেকে গ্রেফতার করা হয়েছে।
ভারতীয় পুলিশ জানিয়েছে, বাবুরাম দে মিসাইল পরীক্ষার জন্যে গুরুত্বপূর্ণ বিভাগ ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জের টেলিমেন্ট্রি বিভাগের প্রযুক্তি বিষয়ক কর্মকর্তা ছিলেন। তার ফোন পরীক্ষা করে জানা গেছে, মিসাইল পরীক্ষার প্রতিরক্ষা সংক্রান্ত তথ্য এবং প্রযুক্তিগত তথ্য পাকিস্তানের গুপ্তচরকে গোপনে পাঠিয়েছেন তিনি।
এছাড়া ডিআরডিওতে প্রবেশ নিষিদ্ধ গুরুত্বপূর্ণ এলাকারও ছবি তিনি পাঠিয়েছেন বলে দাবি করেছে ভারতীয় পুলিশ।
পুলিশ আরও জানিয়েছে, পাকিস্তানের রাওয়ালপিণ্ডির এক নারী গুপ্তচর বাবুরামকে হানিট্র্যাপের মাধ্যমে ব্যবহার করেছেন।
ভারতীয় পূর্বাঞ্চল পুলিশের ইন্সপেক্টর জেনারেল হিমাংশু লাল জানান, হোয়াটসঅ্যাপের মাধ্যমে এক বছরেরও বেশি সময় ধরে বাবুরাম ওই নারী গুপ্তচরের সঙ্গে যোগাযোগ রেখেছেন। পাকিস্তানের চর ও বাবুরাম নিজেদের মধ্যে অন্তরঙ্গ কথা এবং নানা ভিডিও এবং ছবিও আদান-প্রদান করেছেন।
এদিকে ডিআরডিও'র কর্মকর্তারা জানিয়েছেন, তাদের প্রায় সব মিসাইল পরীক্ষার সময় বাবুরাম উপস্থিত ছিলেন। মিসাইল উৎক্ষেপণে অতি স্পর্শকাতর, গুরুত্বপূর্ণ ও প্রযুক্তিগত তথ্যও বাবুরামের কাছে ছিল। ঠিক কতখানি গোপন তথ্য পাকিস্তানে পাঠিয়েছেন বাবুরাম, তা তদন্ত করে দেখছে পুলিশ।
ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, হানিট্র্যাপ ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলোর জন্য একটি বড় মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছে। বারবার সতর্ক করা সত্ত্বেও, বিভিন্ন প্রতিরক্ষা দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা পাকিস্তানের গুপ্তচরদের ফাঁদে পা দিচ্ছে বলে দাবি করেছে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
nixon tapi ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫৩ পিএম says : 0
দুরে থেকে এমন কিবা মজা পেল মেয়েটার কাছ থেকে। যার পরিপ্রেক্ষিতে দেশের গোপন নথি তুই পাচার করে দিয়েছিস। তুই দেশদ্রোহী একজন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন