শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি কেন কুন্ঠিত, কেন তাদের এত কৃপণতা: ওবায়দুল কাদের

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১১ এএম, ২ নভেম্বর, ২০১৭


একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ যুক্ত হওয়ায় বিএনপির প্রতিক্রিয়া না থাকায় প্রশ্ন তুলেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ইতিহাসের মহানায়কের পাশাপাশি ইতিহাসের খল-নায়ককে উপস্থাপনকারীদের জিঙ্গাসা  কেন তারা এত কুন্ঠিত, কেন তাদের এত কৃপনতা। গতকাল বুধবার সন্ধায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর এক জরুরী বৈঠক শেষে এ উপলক্ষে দলের ৭ দিনের কর্মসূচি ঘোষণা ও গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার যাওয়া-আসার পথে দুই দফা হামলাকারীদের  গ্রেফতার না করায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এর মাধ্যমে প্রমাণিত হয় ক্ষমতাসীনদের প্রচ্ছন্ন ইঙ্গিতেই হামলা হয়েছে।
মির্জা ফখরুলের এ দাবির এর জবাবে ওবায়দুল কাদের বলেন, ইউটিউবে যার বক্তব্য এসেছে এটা আজকের প্রশ্ন, সারা দেশের প্রশ্ন যে তাকে কবে গ্রেফতার করা হবে। ইউটউবে যার বক্তব্য  এসেছে  সে তো বিএনপির ডাকসাইটের নেতা। তিনি জড়িত হলেও তাকে কেন গ্রেফতার করা হচ্ছে না। এটা আজকে জাতির প্রশ্ন। এটা তথ্য প্রমাণসহ বেরিয়েছে।
বিএনপি চেয়ারপারসনের গাড়ির চাকা কে পাংচার করেছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ওনার গাড়ির চাকা যে পাংচার হয়েছে, সেখানে কি আওয়ামী লীগের নেতারা জড়িত ছিল? বিশ মিনিট গাড়ি আটকে ছিল চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার সময়। গাড়ির আশে পাশে তো তার দলের নেতারা ছিল। তাহলে কারা এটা করেছে? তিনি বলেন, আসলে বেগম খালেদা জিয়ার একটা নিউজ করার দরকার ছিল, তাই তিনি একটা নাটক তৈরি করেছেন। জনতার ঢল যখন নামে না। মরা গাঙে যখন জোয়ার আসে না তখন একটা ঘটনা ঘটানোর দরকার তাই ঘটিয়েছে।
রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রশ্নে বাংলাদেশের প্রস্তাবের বিষয়ে মিয়ানমার কোনো জবাব না দিয়ে উল্টো এখন বিলম্বের জন্য বাংলাদেশকে দায়ী করার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার কখন যে কি বলছে, সেনা প্রধান কি বলছে, মুখপাত্র বলেছে আরেক রকম, কারো সঙ্গে কারো মিল নাই। আমাদের দেশ আজ মানবিক কারণে ছয় লাখের মত লোককে স্থান দিয়েছে। তবে তাদের বক্তব্য নিয়ে আমরা আলোচনা করে পরে বিস্তারিত কথা বলবো।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম,  মেজবাহ উদ্দিন সিরাজ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ অন্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে

চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ভূমিদস্যুর স্থান আওয়ামী লীগে হবে না

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা অগ্রহণযোগ্য খারাপ প্রকৃতির লোক তাদের দল থেকে বের করে দিতে হবে।
এসব লোকদের দলে কোনো প্রয়োজন নাই। মানুষের আচরণ খারাপ হলে উন্নয়ন কোনো কাজে আসবে না। তাই উন্নয়নের আগে নিজেকে আগে ভালো হতে হবে। তাহলেই উন্নয়ন কাজে দিবে। যারা খারাপ লোক তাদের দল থেকে বের করে দিতে হবে। আমরা খারাপ লোকের সঙ্গে চলতে চাই না। ভালো লোক সংখ্যায় কম হলেও, তাতেই আমরা খুশি। তাই চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যুর স্থান আওয়ামী লীগে হবে না। অন্যদিকে স্বাধীনতাবিরোধী কোনো অপশক্তিও যাতে দলের সদস্য হয়ে ঢুকতে না পারে-সেদিকটাও নজর রাখতে হবে। গতকাল বুধবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও পুরনো সদস্য নবায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, ইউনেস্কো বঙ্গবন্ধুর ভাসনকে স্বীকৃতি দেয়ায় প্রমাণ হয়েছে বঙ্গবন্ধু শুধু বাঙ্গালীর নয়, সারা বিশ্বের নেতা। যতদিন এই দেশে পদ্মা-মেঘনা বহমান থাকবে, ততদিন বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে থাকবেন। জাতীর শ্রেষ্ঠ সন্তান হিসেবেই থাকবেন। ইতিহাসে যার নাম লেখা আছে, তার নাম আর কেউ মুছে ফেলতে পারবে না।’
তিনি বলেন,দলকে পরিকল্পিতভাবে ও সু-শৃংখলভাবে স্টিম লাইন করতে হবে আগামী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে। মান অভিমান থাকতে পারে; বড় দল। কিন্তু যেখানে অস্তিত্ব, সেখানে মান অভিমান করে কি লাভ। এই সিটি করপোরেশনে যদি আওয়ামী লীগের মেয়র না থাকে তা হলে আপনাদের অবস্থা কি হবে? সেটা ভাববেন। কে প্রার্থী হলো এইটা ব্যাপার না। নেত্রী যাকে মনোনয়ন দেবেন তার সঙ্গে কাজ করতে হবে। বাইরে যে যাবে তার আওয়ামী লীগ করার দরজা চিরতরের জন্য বন্ধ হয়ে যাবে। দল করলে দলের আদর্শ মানতে হবে, দলের নিয়ম মানতে হবে, দলের প্রার্থীকে মানতে হবে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জ্মাান আসাদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও উত্তরাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত খালিদ মাহমুদ চৌধুরী, সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, এমপি ওমর ফারুক চৌধূরি, এমপি আয়েন উদ্দিন, এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, এমপি কাজী আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ।
পদ্মার তীরে কলাই রুটি নিয়ে জম্পেস আড্ডায় মন্ত্রী
অভ্যেস মতই ভোরে ঘুম থেকে উঠেই সার্কিট হাউসের পাশেই পদ্মা নদীর বাঁধে প্রাত: ভবনে বের হলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিত্যদিনের মত শহররক্ষা বাঁধের ওপর দোকান কেবলই কালাই-রুটিতে তা দেয়া শুরু করেছেন দোকানি। হাঁটতে হাঁটতে সেখানে উপস্থিত হলেন সেতুমন্ত্রী। খোলা আকাশের নীচে প্লাস্টিকের চেয়ারে বসে পড়লেন, খেলেন গরম গরম কালাই রুটি। শেষে আদা চা। সে সময় দলীয় নেতাকর্মীরাও সাথে ছিলেন না। প্রান খুলে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন। অনেক কিছুর খোজ খবর নিলেন। বাঁধের উপরে বসে মন্ত্রীকে কালাই রুটি খেতে দেখে প্রাত: ভ্রমনে আসা মানুষরা জড়ো হন তাকে ঘিরে। জম্পেস আড্ডা মিশে যান সাধারণ মানুষের সঙ্গে। মন দিয়ে শোনেন সাধারণ মানুষের কথা। এ সময় পদ্মাপাড়ের স্থানীয় মানুষ তাকে কাছে পেয়ে বিভিন্ন অভাব-অভিযোগের কথা তুলে ধরেন। সব শোনার পর সাবাইকে স্ব-স্ব ব্যাপারে আশ্বস্তও করেন।
পরে তার কালাই রুটি খাওয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন তরুণ কর্মীরা। সরকারের প্রভাবশালী একজন নেতা ও মন্ত্রীর এমন আচরণে আবারও মুগ্ধ হন নগরবাসী।
উল্লেখ্য, গত ১৭ই ফেব্রুয়ারী কর্মী সভায় রাজশাহী এসে এমনি আড্ডায় জমে উঠেছিলেন। বলেছিলেন সুযোগ পেলে আবার আসবো। তার কথা রাখলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ফোরকান ২ নভেম্বর, ২০১৭, ৪:০০ এএম says : 0
চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ভূমিদস্যুর স্থান আওয়ামী লীগে হবে না--- কাদের সাহেবের এই কথার বাস্তবায়ন দেখতে চাই।
Total Reply(0)
S. Anwar ২ নভেম্বর, ২০১৭, ৩:৪৮ পিএম says : 0
চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ আর ভুমিদস্যু আলাদা করতে গেলেতো "ঠগ বাছতেই গাঁ উজাড়" এর মতো পুরা আওয়ামী লীগটা-ই উজাড় হয়ে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন