শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে সবজির দাম চড়া ক্রেতাদের নাভিশ্বাস

আইয়ুব আলী : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম নগরীর কাঁচা বাজারে সবজির দাম বেড়ে গেছে। ফলে ক্রেতাদের নাভিশ্বাস উঠেছে। এখনও পর্যন্ত শীতের সবজি বাজারে না আসায় সব ধরনের সবজির দাম উর্ধ্বগতি। ফলে মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত এবং কর্মজীবীরা নিত্যদিনের কাঁচা বাজার করতে গিয়ে হিমশিম খাচ্ছেন। ব্যবসায়ীরা জানান, ভরা মওসুমে বৃষ্টির কারণে সবজি ক্ষেত নষ্ট হওয়ায় সরবরাহ কমে গেছে। মোকামে মাল নেই। সরবরাহের চেয়ে চাহিদা বেশি হওয়ায় সবজির দাম হু হু করে বাড়ছে।
রেয়াজুদ্দিন বাজারের কাঁচামাল ব্যবসায়ী মোঃ শাহিনুর জানান, বাজারে বেশিরভাগ সবজি রাজশাহী, বগুড়া এবং চট্টগ্রামের বাঁশখালী ও দোহাজারী থেকে আসে। অকাল বৃষ্টির কারণে সবজির ক্ষেত নষ্ট হওয়ায় সরবরাহ কমে গেছে। তিনি আগামী সপ্তাহ থেকে সবজির দাম কমতে পারে বলে জানান। গতকাল (রোববার) নগরীর কাঁচাবাজার ঘুরে দেখা যায় ঝিঙ্গা ৬০ টাকা, কাকরল ৭০ টাকা, ভেন্ডি ৬৫ টাকা, বরবটি ৬০ টাকা, তিতকরলা, ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, পটল ৪০, টমেটো ১শ’ থেকে ১১০ টাকা, কাঁচা মরিচ ১শ’ টাকা, শসা ৬০ টাকা, বাঁধাকপি ৫০ টাকা, ফুলকপি ৮০ থেকে ৯০ টাকা, শিম ১৪০ টাকা, আলু ২০ টাকা, বেগুন ৫০ টাকা, মুলা ৫০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া পেঁয়াজের দামও বেড়ে গেছে। দেশি পেঁয়াজ ৬৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে।
এদিকে ফার্মের মুরগির দাম কিছুটা কমেছে। তবে মাছ ও গোশতের দাম অপরিবর্তিত রয়েছে। ফার্মের মুরগি ১১০ টাকা, দেশি মুরগি ৩৫০ টাকা, সোনালী মুরগি ২২০ টাকায় বিক্রি হয়েছে। অপরদিকে কাতলা মাছ ৪শ’ টাকা, রুই (বড়) ৪শ’ টাকা, চিংড়ি ৪শ’ থেকে ৮শ’ টাকা, লইট্যা ১২০ টাকা, কোরাল ৪শ’ টাকায় বিক্রি হয়েছে। গরুর গোশত কেজি ৬শ’ টাকা, ছাগলের গোশত কেজি ৭শ’ টাকায় বিক্রি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন