বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার ট্র্যাজেডি-অধ্যাপিকা রেহানা প্রধান

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

জাগপা সভাপতি ও ২০ দলীয় জোটের নেত্রী অধ্যাপিকা রেহানা প্রধান শহীদ মাসুদ রায়হানসহ ৫ জানুয়ারি নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, স্বাধীন রাষ্ট্রের জন্য গণতন্ত্র একটি প্রাণ বৃক্ষ।
৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে স্বাধীন দেশের প্রাণ বুলেটের মাধ্যমে কেড়ে নেওয়া হয়েছে। গতকাল রোববার বিকালে রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত জাগপা নেতা মাসুদ রায়হানের ৪র্থ মৃত্যুবার্ষিকী ও ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
রেহানা প্রধান বলেন, দেশপ্রেমিক শহীদদের আত্ম-চিৎকার প্রিয় স্বদেশ তুমি কার? জালিমের না মজলুমের? এমন মন্তব্য করে তিনি বলেন, গণতন্ত্রের জন্য মজলুমের বুকফাটা আর্তনাদ এখনো চলছে। বিবর্ণ হয়েছে বাংলার মানচিত্র ও পতাকার রং। ৫ জানুয়ারির গণতন্ত্র ফেরত চাওয়ায় জালিমশাহীর বুলেটের রক্তে লাল হয়েছে বাংলার সোনালি মাটি। সুতরাং বাংলাদেশকে করদরাজ্য বানানোর জন্যই ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার ট্র্যাজেডি ঘটেছিল।
তিনি বলেন, ৫ জানুয়ারিকে লক্ষ্য করে সরকারি এজেন্সীর লোকেরা পেট্রোল বোমা-বাসে অগ্নিসংযোগসহ নিরীহ মানুষকে হত্যা করেছে। আওয়ামী শাসকের পরিকল্পনার অংশ হিসেবে এই ধরনের হত্যা ইতিহাসে মানবতাবিরোধী হয়ে থাকবে। তদরুপ ৫ জানুয়ারি বৃষ্টি বর্ষণ বুলেটে পুলিশ ও বিজিবি’র গুলিতে নিহত হয়েছে যুব জাগপা পার্বতীপুর উপজেলার সাধারণ সম্পাদক মাসুদ রায়হানসহ বিএনপি ও জামায়াতের অসংখ্য নেতাকর্মী। সেদিন মানুষ স্বপ্নের গণতন্ত্রের খোঁজে রাস্তায় নেমেছিল।
জাগপা নেত্রী বলেন, ৫ জানুয়ারি পরিকল্পনা নিয়ে সরকার আরেকটি পাতানো নির্বাচনের ষড়যন্ত্র করছে। ৭৫’র সিপাহী-জনতার বিপ্লব ও ৯০’র গণঅভ্যুত্থান জালিমশাহীর ভুলে যাওয়ার কথা নয়। মনে রাখবেন কোন ষড়যন্ত্রের খেলায় আরেকটি ৫ জানুয়ারির নির্বাচন হতে দেওয়া হবে না। অবিলম্বে খালেদা জিয়ার ডাকে সাড়া দিন। সংলাপে বসুন। তত্ত¡াবধায়ক সরকার ফিরিয়ে দিন। জনগণের ভোট ও ভাতের অধিকার চাই। অন্যথায় পরিণতির জন্য প্রস্তুত থাকুন।
যুব জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক তুহিনের সভাপতিত্বে ও নগর যুব জাগপার সভাপতি খোরশেদ আলম সুমনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা কামাল, যুব বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, সহ সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, জাগপা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান ফারুকী, যুব জাগপার নগর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, প্রচার সম্পাদক শাহিনুর রহমান শাহিন, যুবনেতা বিপুল সরকার, আনোয়ার হোসেন, শাহ আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন