সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়া আধিপত্যবাদ বিরোধীদের প্রাণপুরুষ -অধ্যাপিকা রেহানা প্রধান

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট নেতা ও জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, স্বাধীনতা ও গণতন্ত্রের আপোষহীন স্বর্ণমুকুট শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার মধ্য দিয়ে দিল্লী বাংলাদেশের স্বাধীনতা ছিনতাইয়ের ষড়যন্ত্র শুরু করে।
একজন জনতার মহানায়ক হিসেবে শহীদ জিয়া ছিলেন সততা, নিষ্ঠা ও গণতন্ত্রের প্রতীক। তার কর্মমুখর জীবন জাতির জন্য এক আলোকিত নক্ষত্র হয়ে থাকবে। যার স্বল্পময় শাসনামলে বাংলার উন্নয়ন ও স্বনির্ভরতা কখনোই হিন্দুস্থান ভাল চোখে দেখে নাই। তাই ষড়যন্ত্রের ফাঁদ পেতে চট্টগ্রাম সার্কিট হাউজে নির্মমভাবে শহীদ জিয়াকে হত্যা করার চক্রান্ত করেছিল। আধিপত্যবাদ বিরোধীদের প্রাণপুরুষ জিয়াকে দেশের ১৬ কোটি মানুষ হৃদয়ে ধারণ করে রয়েছে। গতকাল শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদনের পর আসাদ গেট দলীয় কার্যালয়ে শহীদ জিয়া ও গণতন্ত্র শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, মো. সালাম চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, যুব জাগপার সহ সভাপতি মাহিদুর রহমান বাবলা, নগর যুব সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা আমির হোসেন আমু, নগর জাগপা নেতা গাজী ফকির, যুবনেতা বিপুল সরকার প্রমুখ।
 রেহানা প্রধান বলেন, শহীদ জিয়াউর রহমান উন্নয়ন, বৈদেশিক বাণিজ্য, শিল্প স্থাপনে যে আকাশছোঁয়া সাহসীকতার মিনার বানিয়েছেন তা দিল্লীর চক্রান্তে আজ ৪৫ বছরেও আমরা পূরণ করতে পারিনি। হিন্দুস্থান বারবার আমাদের গণতন্ত্রের উপর আঘাত করে চলেছে। তিনি দিল্লীর চক্রান্ত ও ষড়যন্ত্রের হাত থেকে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার প্রয়োজনে সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন