শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তিন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ৪

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : দেশের তিন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৩ জন ও আহত হয়েছে ৪ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাস চাপায় তানজিলা আক্তার (৯) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের টুঙ্গিপাড়া উপজেলার মল্লিকের মাঠ নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। তানজিলা আক্তার টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা মুন্সিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ও শ্রীরামকান্দি উত্তরপাড়া গ্রামের আমীর হোসেনের মেয়ে। টুঙ্গিপাড়া থানার ওসি মাহমুদুল হক জানিয়েছেন, স্কুলে যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়ার বাঁশবাড়িয়াগামী এস এম পরিবহনের একটি লোকাল বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তানজিলা মারা যায়। পুলিশ ঘাতক বাসটিকে আটক করেছে।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, ঘন কুয়াশার কারণে নীলফামারীর জলঢাকা দুন্দিবাড়ী এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। জলঢাকা থানার অফিসার ইনচার্জ হাসান এনাম জানান, জলঢাকার দুন্দিবাড়ী আহেলের বাজার এলাকার মহির উদ্দীনের ছেলে লাবলু (১৯) ও রবিউল ইসলামের ছেলে শাহীন (১৭) গতকাল শনিবার সকালে মোটরসাইকেলযোগে জলঢাকা শহরে আসছিলেন। এ সময় ঘন কুয়াশার কারনে দুন্দিবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি একটি শিমুল গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তারা দু’জনেই মারা যায়।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় সৈয়দপুর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) কার্তিক চন্দ্র রায় সহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাটি ঘটে শুক্রবার দিবাগত রাতে সৈয়দপুর বাইপাস সড়কের বাটু সরকারের মোড় নামক স্থানে। আহত পুলিশ সদস্যরা হলেন মোকাদ্দেস, শাহিন ও আতাউর। জানা যায়, সৈয়দপুর থানার এসআই কার্তিক চন্দ্র রায়ের নেতৃত্বে পুলিশের একটি দল অটোরিক্সায় বাইপাস সড়কে টহলে নিয়োজিত ছিল। টহল পুলিশের ওই দলটি বাইপাস মহাসড়কের ওয়াপদা মোড় থেকে কেন্দ্রীয় বাস টার্মিনালে যাওয়ার পথে বাটু সরকার মোড় নামক স্থানে পৌঁছালে পিছন দিক থেকে একটি ট্রাক্টর সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে টহল পুলিশের ইনচার্জ সহ তিন পুলিশ সদস্য আহত হয়। খবর পেয়ে শহরের পুলিশ সৈয়দপুর টার্মিনাল সংলগ্ন পার্বতীপুর মোড় থেকে ট্রাক্টরসহ চালক শাহিনুরকে আটক করে। আটক ট্রাক্টর চালক দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কালিহাতির আব্দুস সাত্তারের ছেলে। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নীরব ভূমিকায় প্রশাসন
হাউজি খেলার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা
ঠাকুরগাঁওয়ে হাউজি খেলার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে কর্তৃপক্ষ। চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে ঠাকুরগাঁও জেলা স্টেডিয়াম মাঠে শুরু হয় হাউজি খেলা। আর সদর উপজেলা প্রশাসন বলছেন আমাদের কাছে কোন অনুমতি নেয়া হয়নি। জেলা শহরের প্রাণ কেন্দ্র স্টেডিয়াম মাঠে হাউজি খেলা চালু করায় শিক্ষার্থী, দিন মুজুর, রিক্সা ওয়ালাসহ সববয়সী মানুষ মেতে উঠেছে হাউজি খেলায়। আর প্রশাসন নীরব ভূমিকা পালন করছেন। খেলার মান উন্নয়নের কথা বলে হাউজি বাণিজ্য চালু হওয়ায় জেলার শুশীল সমাজের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। জেলা শুশীল সমাজের প্রতিনিধিরা মনে করছেন শীঘ্রই এই হাউজি বাণিজ্য বন্ধ করা না গেলে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে। কারণ বর্তমান সরকার যখন সারাদেশে মেলার অনুমতি বন্ধ রেখেছেন তখন ঠাকুরগাঁওয়ের প্রাণ কেন্দ্রে প্রশাসনের নাকের ডগায় এমন অপর্কম চলতে দেয়া যায় না। আমরা আশা করছি প্রশাসন হাউজি বন্ধে দ্রুত ব্যবস্থা নিবেন। শহরের হাজীপাড়া এলাকার আব্দুর রহিম জানান, আমি একজন রিক্সা চালক আমার দৈনিক আয় ২-৩শ’ টাকা। আমার ছেলে ৮ম শ্রেণীর ছাত্র। সে হাউজি খেলার নামে টাকা চায়, আমি না দিলে বাসায় অত্যাচার শুরু করে। এই হাউজির কারণে সংসারে গোলমালের সৃষ্টি হচ্ছে। আমি চাই দ্রুত হাউজি বন্ধ হোক। শহরের জমিদার পাড়ার পান দোকানদার জলিল জানান, হাউজি হাউজি করে আমার ছেলে ৯ম শ্রেণীর ছাত্র বাসায় ঝগড়া বিবাদ করছে। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু জানান, আমরা প্রশাসনের সাথে কথা বলে হাউজি চালানোর অনুমতি নিয়েছি। খেলার স্বার্থেই আয় করা অর্থ ব্যয় করা হবে। এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, স্টেডিয়াম মাঠে হাউজি চলছে এমন কোন খবর আমার জানা নেই। যেহেতু জেলা প্রশাসনের সামনে হাউজি চলছে তা বন্ধের ব্যপারে তারা এ বিষয়ে ব্যবস্থা নিবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন