বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বেগম খালেদা জিয়া রাজনীতির সূত্র জানেন না, সেই কারণে তিনি এখন জেলে -নৌপরিবহন মন্ত্রী

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ৬:০০ পিএম

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বেগম খালেদা জিয়ার মামলা আওয়ামী লীগ দেয়নি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে হয়েছে। সেই মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। খালেদা জিয়ার সাজা দিয়েছেন আদালত। সরকার সাজা দেয়নি।
তিনি বলেন, বিএনপি ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার জামিনে বিলম্বিত করছে। বলেন, সূত্র জানা না থাকলে যেমন অংক করা যায় না, তেমনি রাজনীতির সূত্র না জানলে রাজনীতি করা যায় না। খালেদা জিয়া সেই সূত্র জানেন না বলেই রাজনীতির অঙ্কে ভুল করেছেন। সেই কারণে তিনি এখন জেলে।
গত বুধবার বিকালে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বড়াল রক্ষা আন্দোলন কমিটির যৌথ আয়োজনে বড়াল নদী চালুর দাবিতে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন । তাঁর বক্তব্য সন্ধ্যার পর শেষ হয়।
নৌপরিবহনমন্ত্রী বলেন, খুব শিগগির আরিচা থেকে পাবনা ফেরি চলাচল শুরু হবে। মাত্র ৬ কিলোমিটার নদী পার হয়ে খুব সহজেই ঢাকায় যাতায়াত করতে পারবে পাবনাসহ উত্তর জনপদের মানুষ। ঢাকায় যেতে যমুনা সেতু দিয়ে আর যাতায়াত করতে হবে না। এতে খরচ ও সময় বাঁচবে। চালু করা হবে গাইবান্ধার বালাসী ঘাটের ফেরি সার্ভিস।
চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবর রহমান হাওলাদার, পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন , বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারণ সম্পাদক ডা. আবদুল মতিন, এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক। সভা পরিচালনা করেন বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব এসএম মিজানুর রহমান। উল্লেখ্য, আরিচা - নগর বাড়ী (কাজীরহাট) যমুনা নদী দিয়ে ফেরি চলাচলের ঘোষণা এই বার দিয়ে চারবার ঘোষণা দিলেন নৌ পরিবহন মন্ত্রী । বাস্তবে এই পথে ফেরি দীর্ঘ ছয় বছরেও চলেনি। প্রথম দফায় চেষ্টা চালানো হয়। নদীর নব্যতা দ্রুত হ্রাস পাওয়ায় ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায় । পরে আর চালু হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন