বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপ থেকে ৬৯ কোটি টাকার ইয়াবা উদ্ধার

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিজিবি টেকনাফের সাবরাং ও নাফনদীতে পৃথক অভিযান চালিয়ে ১৮ লাখ ২ হাজার ৮৯৭ পিস ইয়াবা জব্দ করেছে। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী গতকাল শুক্রবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে অভিযানের বিস্তারিত বর্ণনা তুলে ধরেন। এদিকে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সদস্যরা সেন্টমার্টিনদ্বীপের ছেঁড়াদিয়ার কাছে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৩ লাখ ইয়াবা জব্দ করেছে। বিজিবি ও কোস্টগার্ডের পৃথক অভিযানে উদ্ধার করা হয়েছে ৬৯ কোটি ৮ লাখ ৬৯ হাজার ১০০ টাকা মুল্যের মোট ২১ লাখ ২ হাজার ৯৪৭ পিস ইয়াবা। যা এ যাবৎ কালের সর্ববৃহৎ চালান। তাছাড়া অপর এক অভিযানে ইয়াবাসহ মিয়ানমার নাগরিক ১জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।
টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী জানান, গত ১৫ মার্চ রাতে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার গোপন সংবাদে তাঁর নিজের নেতৃত্বে দুইটি পৃথক দল নিয়ে নাফনদীতে একটি নৌকায় অভিযান চালিয়ে চালিয়ে বিপূল পরিমাণ ইয়াবা জব্দ করা হয়। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৫ লাখ ৮৯৭ পিস ইয়াবা পাওয়া যায়। হাবিলদার আশরাফুল আলমের নেতৃত্বে থাকা অপর একটি টিম ১৬ মার্চ রাত আড়াইটার দিকে সাবরাং জিনা খাল মুখে নাফ নদী থেকে ১৩ লাখ ২ হাজার ৮৯৭ পিস ইয়াবার চালান জব্দ করেন। এছাড়া বৃহস্পতিবার রাত ১০টায় দমদমিয়া বিজিবি সংলগ্ন চেকপোস্ট এলাকা হতে ৫০ পিস ইয়াবাসহ মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার নিয়ারবিলের বুজুরুজ মিয়ার পুত্র শেখ আহমদকে (২৫) আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে।
এদিকে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সহকারী গোয়েন্দা পরিচালক লে.কমান্ডার আবদুল্লাহ আল মারুফ জানান, ১৬ মার্চ রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ স্টেশনের বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সদস্যরা সেন্টমার্টিনদ্বীপের ছেঁড়াদিয়ার দক্ষিণে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ইয়াবা পাচারকারীরা মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত ইয়াবার মূল্য ১৫ কোটি টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন