ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

মহানগর

বিজিএমইএ ভবন ভাঙতে মুচলেকা চান আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১০:৫৯ এএম

রাজধানীর হাতিরঝিলে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন ভাঙতে এক বছর সময় চাওয়ায় তাদের মুচলেকা জমা দিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একই সঙ্গে মুচলেকা পেলে ভাবনটি ভাঙতে সময় দেয়ার বিষয়টি বিবেচনা করা হবে বলেও জানিয়েছেন আদালত। মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বিজিএমইএ’র পক্ষে ছিলেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী ও ইমতিয়াজ মইনুল ইসলাম। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর রিট আবেদনের পক্ষে ছিলেন মনজিল মোরসেদ।
আপিল বিভাগ বারবার সময় আবেদন করায় বিজিএমইএ কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এক পর্যায়ে ভবন ভাঙতে কত সময় লাগবে, তা সুনির্দিষ্টভাবে লিখিত আনার পর এ বিষয়ে আদেশ দিবেন বলে জানান।

এ সময় আদালত ভবনটি ভাঙতে কোনো পদক্ষেপ না নেওয়ায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ওপর অসন্তোষ প্রকাশ করেন।

আদালত থেকে বের হয়ে আইনজীবী মনজিল মোরসেদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
nurul alam ২৭ মার্চ, ২০১৮, ৩:৫৭ পিএম says : 0
বিজিএমই ভবনের পশ্চিম দিকের অংশ এবং পূর্বদিকের রেল লাইন পর্যন্ত অংশ ব্যপক কোন লেক নয় । বিজিএমই ভবন দ্ধারা বিচ্ছিন্ন এ দুই অংশের পানি বড় নোংরা এবং দুর্গন্ধযুক্ত । লেকের পশ্চিম অংশের উত্তর পাশে রয়েছে ফাইভ স্টার সোনার গাঁ হোটেল । সে হোটেল হতে তাকালে লেকের ঐ নোংরা এবং দুর্গন্ধযুক্ত পানিগুলোই দৃষ্টিতে পড়ে । আমার মনে হয় বিজিএমই ভবনকে জাতীয় সম্পদ ঘোষণা করে উহার দুই পাশের লেকের ক্ষুদ্র অংশগুলোতো বক্স কালভাট নির্মাণ করে মাটি দিয়ে ভরাট করে পুষ্প উদ্যান কিংবা নার্সারির মত কিছু করলে বোধহয় সৌন্দর্য বাড়বে বৈ কমবেনা । তখন ঐ ফাইভ স্টার থেকে এদিকে দেখতেও সুন্দর লাগবে এবং শতকোটি টাকার স্ম্পদও জাতির কাজে লাগবে ।
Total Reply(0)
Nadir ২৮ মার্চ, ২০১৮, ৬:২৯ পিএম says : 0
All are try to keeping special arrangements to solve the problems. Without broken how to save this beautiful Building. Don't lose Time and Money.Thanks with best regards.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন