ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন করলেন গণপূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১:৩৯ পিএম

অবশেষে রাজধানীর হাতিরঝিলে অবৈধভাবে গড়ে তোলা বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১২টার দিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এবং ঠিকাদারী প্রতিষ্ঠান ফোর স্টার এন্টার প্রাইজের কর্মকর্তা রাশেদ খান হেমার ড্রিল দিয়ে ভবন ভাঙার কাজ শুরু করেছেন।

ভবনটি ভাঙার কাজ উদ্বোধন করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আমাদের এই সুন্দর ঢাকার দৃষ্টিনন্দন হাতিরঝিলের ওপর অপরিকল্পিতভাবে, বেআইনিভাবে এই বিজিএমইএ ভবনটা গড়ে উঠেছে। এটা আমাদের রাষ্ট্রের জন্য, দেশের জন্য, পরিবেশের জন্য এবং সুন্দর ঢাকার জন্য চমৎকার ঢাকার বুকের ওপর একটা বিষফোঁড়ার মতো ছিল।’

এর মাধ্যমে ঠিকাদারি কম্পানি ফোর স্টার এন্টারপ্রাইজ ভবনটি ভাঙার কাজ শুরু করল আজ। মন্ত্রণালয় ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তাদের সঙ্গে নিয়ে উপস্থিত রয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী।

আলোচিত এই ভবন ভাঙা হবে সনাতন পদ্ধতিতে। ভবন ভাঙার পর লোহা, কাচ, সিলিংসহ সব সামগ্রী নিয়ে নেবে ফোর স্টার এন্টারপ্রাইজ। বিনিময়ে তারা রাজউককে এক কোটি দুই লাখ ৭০ হাজার টাকা পরিশোধ করবে। এ ছাড়া ভবন ভাঙার পর সব বর্জ্য ফোর স্টার গ্রুপ নিজ দায়িত্বে সরাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন