বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চাঁদপুর যাচ্ছেন

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বি এম হান্নান, চাঁদপুর থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চাঁদপুর যাচ্ছেন। চাঁদপুর সফরকালে প্রধানমন্ত্রী হাইমচরে সকাল ১১ টায় বাংলাদেশ স্কাউটস্-এর ৬ষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন করবেন। বিকেল ৩ টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। বর্তমান সরকারের শেষ মুহুর্তে এ সফরে চাঁদপুর জেলাবাসীকে ৪৮টি উন্নয়ন প্রকল্প উপহার দিবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ২৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন, ২৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন। চাঁদপুর স্টেডিয়ামে জনসভাস্থল থেকে এসব প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।
এর আগে সকালে প্রধানমন্ত্রী হাইমচরে স্কাউটের কমডেকার উদ্বোধন করবেন। কমডেকায় অংশ নেয়ার জন্য সারা দেশ থেকে ৬ হাজার ৪শ’ ৬০ জন, ভারত, নেপাল ও আমেরিকা থেকে ২৫ জন স্কাউট, রোভার স্কাউট সদস্য ও কর্মকর্তা ইতোমধ্যে হাইমচর চরভাঙ্গায় তাঁবুতে উঠেছেন। গতকাল শনিবার বিকেলে কমডেকার সাংগঠনিক কমিটির সভাপতি ও রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন এক প্রেসব্রিফিং এ সাংবাদিকদের এসব তথ্য জানান।
প্রধানমন্ত্রীর কাছে এবারো চাঁদপুরবাসীর পক্ষ থেকে বেশ কিছু উন্নয়নের দাবি ওঠেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মেঘনা নদীতে ‘চাঁদপুর-শরীয়তপুর সেতু, চাঁদপুরে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা, হাইটেক পার্ক, ইকোনমিক জোন প্রতিষ্ঠা, চাঁদপুর-লাকসাম রেলপথ ডাবল লাইনকরণ ও চাঁদপুরকে পর্যটন নগরী ঘোষনা’।
৮ বছর পর চাঁদপুর যাছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ ২০১০ সালের ২৫ এপ্রিল ও ১৯৯৯ সালের ২৮ নভেম্বর চাঁদপুর সফর করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন বরণ করে নিতে শহরকে বর্ণিলভাবে সাজানো হয়। কিন্তু শুক্রবার সন্ধ্যায় মৌসুমী ঝড়ে চাঁদপুর স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য নির্মিতব্য প্যান্ডেলসহ মাঠের সাজ-সজ্জার প্রচুর ক্ষতি হয়। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র নিয়ে মোড়ে মোড়ে টানানো ব্যানার-ফেস্টুন ছিঁড়ে যায়।
চাঁদপুর স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসমাবেশে ৩টি প্রবেশপথ রাখা হয়েছে। জনসভার প্রস্তুতি হিসেবে সপ্তাহব্যাপী ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে চাঁদপুরে ইতিহাসের সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্য নিয়েছে জেলা আওয়ামী লীগ।
প্রধানমন্ত্রীর সফর নিশ্চিদ্র নিরাপদ রাখতে হাইমচরের চরভাঙ্গা ও চাঁদপুর শহর নিরাপত্তার চাদরে ডেকে দেয়া হয়েছে। পুলিশ সুপার শামসুন্নাহার জানান, সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গতকাল দুপুর থেকেই দুটি ভ্যানুতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন