শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভাল ব্যবহারে জনগণের আস্থা অর্জন করতে হবে পুলিশকে -ডিএমপি কমিশনার

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ভালো ব্যবহারের মাধ্যমে পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে। জনগণের আস্থা অর্জন করে তাদের জন্য কাজ করতে হবে। জনগণের সার্বিক নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। গতকাল বৃহস্পতিবার ডেমরা পুলিশ লাইন্সে নবনির্মিত ব্যারাক উদ্ধোধনের সময় এ সব কথা বলেন ঢাকা মহানগর (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিএমপি কমিশনার আরো বলেন, নতুন পুলিশ লাইন্স প্রতিষ্ঠার পর আমরা সবুজায়নের জন্য বনায়ন শুরু করেছি। এখানে আরো বনায়ন করতে হবে।
বনায়নের ফলে পরিবেশের ভারসাম্য যেমন রক্ষা হবে তেমনি স্বাস্থ্যসম্মত পরিবেশে ফোর্সের শরীর ভালো থাকবে। প্রচন্ড গরমে এখানে থাকতে ফোর্সের কষ্ট হয় বিধায় প্রতি তিন মাস অন্তর অন্তর ফোর্সের রোটেশন করতে হবে।
আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশ লাইন্সের উন্নয়নে আমাদের উদ্যোগে সরকার নানান পরিকল্পনা নিয়েছে। নতুন পুলিশ লাইন্স করতে অনেক কিছুর প্রয়োজন হয়। আমরা পরিকল্পনা মাফিক এগিয়ে যাচ্ছি। একে একে সব সমস্যাই সমাধান হয়ে যাবে। রাজধানীর ডেমরা থানাধীন রাজাখালী কায়েত পাড়ায় সুন্দর ও মনোরম পরিবেশে ১০ একর জায়গার ওপর নতুন এ পুলিশ লাইন্সটি স্থাপন করা হয়।
অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংসদ এলাকায় মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা
স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের ২০তম অধিবেশন আগামী ৮ এপ্রিল রোববার থেকে শুরু হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে সংসদ ভবন এলাকায় ৭ এপ্রিল শনিবার রাত ১২টা থেকে সব ধরনের সমাবেশ-মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
গতকাল বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বার্তায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়।
নিষেধাজ্ঞায় বলা হয়, ৭ এপ্রিল শনিবার রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক, দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। জাতীয় সংসদের ২০তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।
যেসব এলাকায় নিষেধাজ্ঞা বহাল থাকার কথা বলা হয়েছে সেগুলো হলো- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং।
বাংলামোটর লিংকরোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা।
পান্থপথের পূর্বপ্রান্ত থেকে প্রিনরোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট। মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল।
এছাড়া রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণি পর্যন্ত। ইন্দিরা রোডের পূর্বপ্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিমপ্রান্ত। জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এই সীমানার মধ্যে অবস্থিত রাস্তা ও গলিপথ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন