রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেজবাহ হিটে পঞ্চম সেরাটা দিয়েও ষষ্ঠ শিরিন

স্পোর্টস রিপোর্টার, গোল্ড কোস্ট (অস্ট্রেলিয়া) থেকে | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দেশে সাতবারের দ্রততম মানব। অথচ গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ট্র্যাক এন্ড ফিল্ডের লাড়াইয়ে পাত্তাই পেলেন না বাংলাদেশের মেজবাহ আহমেদ। একই অবস্থা দেশের ছয়বারের দ্রæততম মানবী শিরিন আক্তারেরও। গোল্ড কোস্টের কারারা স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে ‘মাদার অব গেমস’ খ্যাত অ্যাথলেটিক্স ডিসপ্লিনের খেলা। ট্র্যাক এন্ড ফিল্ডের লড়াই চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। অ্যাথলেটিক্সের প্রথমদিনই ট্র্যাকে নামেন বাংলাদেশের মেজবাহ ও শিরিন। দুপুরে কারারা স্টেডিয়ামের ট্র্যাকে শিরিন মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ডে এক নং হিটে দৌড়ে সাতজনের মধ্যে ষষ্ঠস্থান পান। দৌড় শেষ করতে তিনি সময় নেন ১২.৭২ সেকেন্ড। ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসে ১০০ মিটার স্প্রিন্টের হিটে শিরিনের টাইমিং ছিল ১২.৮৭ সেকেন্ড। এবার গোল্ড কোস্টে কিছুটা হলেও ভালো পারফরমেন্স করলেন তিনি।
এই হিটে ঘানার স্প্রিন্টার হালোটি হর ১১.৪৫ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে সেরা হন। এটাই তার কারিয়ার সেরা টাইমিং। দ্বিতীয়স্থান পান ত্রিনিদাদ ও টোবাগোর খালিফা সেন্টফোর্ট। তার টাইমিং ছিল ১১.৫৭ সেকেন্ড।
একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত পুরুষ ১০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ডে ছয় নং হিটে ট্র্যাকে নামেন মেজবাহ। ১০.৯৬ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে তিনি সাতজনের মধ্যে পান পঞ্চমস্থান। এই হিটে প্রথম হন দক্ষিণ আফ্রিকার হেনরিকো ব্রোইনজিস। তিনি সময় নেন ১০.২৩ সেকেন্ড। আর ১০.৩৮ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে দ্বিতীয়স্থান পান নাইজেরিয়ার ওগো ওগেনি এগওয়েরো। এ দুইজন সেমিফাইনালে খেলার যোগ্যতা পেয়েছেন। এই ইভেন্টের দু’বিভাগের ফাইনালই অনুষ্ঠিত হবে আজ। ১০০ মিটারে চরম ব্যর্থ হয়ে শিরিন আগামীকাল ট্র্যাকে নামবেন ২০০ মিটার স্প্রিন্টের হিটে। গ্লাসগো কমনওয়েলথ গেমসে ২৬.৪১ সেকেন্ড সময় নিয়ে ২০০ মিটারের দৌড় শেষ করেছিলেন বাংলাদেশের দ্রুততম এই মানবী। এবারের কমনওয়েলথ গেমসে এই ইভেন্টের হিটে তিনি কেমন করেন তাই এখন দেখার অপেক্ষায় আছেন লাল-সবুজের ক্রীড়াপ্রেমীরা।
হিট শেষে মেজবাহ মিডিয়াকে এড়িয়ে গেলেও কথা বলেন শিরিন। তিনি দাবি করেন কমনওয়েলথ গেমসে ১০০ মিটার স্প্রিন্টে এটাই তার সেরা টাইমিং। তার কথা,‘গ্লাসগো কমনওয়েলথ গেমসে এই ইভেন্টে আমার ইলেক্ট্রনিক টাইমিং ছিল ১২.৮৭ সেকেন্ড। রিও অলিম্পিকে ১২.৯৯। আর গোল্ড কোস্টে ১২.৭২ সেকেন্ড সময়ে দৌড় শেষ করেছি। তাই আমি বলবো এখানে সামর্থ্য অনুযায়ী খারাপ করিনি। যদিও দেশে হ্যান্ডটাইমিংয়ে আমি ১২.৩০ সেকেন্ডে দৌড় শেষ কওে দ্রুততম মানবীর খেতাব পেয়েছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন