বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দুকযুদ্ধে নিহত রাকিব পেশাদার ছিনতাইকারী ও খুনি -ওয়ারী থানা

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাকিব হাওলাদারের বিরুদ্ধে ছিনতাই ও খুনের মামলা রয়েছে। সে ওয়ারী এলাকার ছিনতাইকারী চক্রের সদস্য। সে কয়েক দিন আগেও জয়কালি মন্দিরের কাছে ছিনতাই করার সময় এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে হত্যা করেছে। এছাড়া রাকিবের বয়স ১৫ বছর বলে তার পরিবার যে প্রচারনা চালিয়েছে তা সত্য নয়।পুলিশ তার বিরুদ্ধে একটি মামলায় যখন চার্জসিট দিয়েছিল তখনও রাকিবের বয়স ১৯ বছর উল্লেখ্য। সে এলাকায় একজন ভয় অপরাধী হিসাবে পরিচিত। তাকে পুলিশ হত্যা করেনি বলে দাবী করেছেন ওয়ারী থানার পুলিশ কর্মকর্তারা।
নিহত রাকিবের স্বজনদের অভিযোগের জবাবে ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম জানান, রাকিব পেশাদার ছিনতাইকারী ও খুনী। তাকে পুলিশ হত্যা করেনি। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। আবু তালহা হত্যাকাÐ ছাড়াও একাধিক হত্যা-ছিনতাইয়ে অভিযুক্ত ছিল রাকিব। তালহাকে ছুরিকাঘাত করার দু›দিন পর ১০ অক্টোবর ছিনতাই করতে গিয়ে সে ধরা পড়ে। এ মামলায় তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। তিন মাস তাকে কারাগারে থাকতে হয়। সর্বশেষ ২ এপ্রিল জয়কালী মন্দির এলাকায় মোক্তার হোসেন নামে একজনকে ছুরিকাঘাতে হত্যা করে সে।
ওয়ারী থানার ওসি আরো জানান,গত বৃহস্পতিবার রাতে রাজধানীর ওয়ারী এলাকায় পুলিশের সঙ্গে ‹বন্দুকযুদ্ধে› রাকিব হাওলাদার নামের ওই কিশোর নিহত হয়েছে। ১৯ বছর বয়সী রাকিব পেশাদার ছিনতাইকারী। সে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র খন্দকার আবু তালহা হত্যার প্রধান সন্দেহভাজন। এ ছাড়া একাধিক ছিনতাইয়ের ঘটনায় সে অভিযুক্ত ছিল।
ওয়ারী থানার পুলিশ জানায়, ডাকাত-ছিনতাইকারীদের একটি দল ওয়ারীর টয়েনবি সার্কুলার রোডের ফেনী হোমিও হলের সামনে অবস্থান করছে- এমন খবর পেয়ে রাত ৩টার দিকে সেখানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে তারা গুলি ছুড়তে শুরু করে। পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে দুর্বৃত্তদের একজন গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে ভোর ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার পরনে ছিল জিন্স প্যান্ট ও হাফহাতা গেঞ্জি। তখনও তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। পরে তাকে ছোট রাকিব বলে শনাক্ত করা হয়। তার বাড়ি ওয়ারীর বনগ্রাম লেন এলাকায়। ঘটনাস্থল থেকে জাকির হোসেন ও শাহেদ হোসেন সীমান্ত ওরফে ধলা নামে তার দুই সহযোগীকে গ্রেফতার এবং দুটি চাপাতি, দুটি ছোরা ও একটি চাকু উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হন। তারা হলেন- এএসআই নুরুল ইসলাম ও কনস্টেবল জুয়েল শিকদার।
পুলিশ আরও জানায়, ড্যাফোডিলের কম্পিউটার সায়েন্স বিভাগের ছাত্র তালহা গত বছরের ৮ অক্টোবর সকালে ওয়ারীর বাসা থেকে রিকশায় যাত্রাবাড়ী যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়েন। ছুরিকাঘাতে আহত হলে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় বেলাল হোসেন সবুজ ও আবদুর রহমান মিলন নামের দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তালহা হত্যাকান্ডে রাকিবের জড়িত থাকার তথ্য জানায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন