বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পটিয়ায় সনাতনী মহোৎসবে ‘আল্লাহু’ পোস্টারে তোলপাড়

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


=পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : কেলিশহর ইউনিয়নে সত্যানন্দ ও কালাবাবা মহারাজ স্মরণে ১৫১তম বর্ষপূতিতে ‘আন্তঃধর্মীয় সমাবেশ ও মহোৎসবে’র পোস্টার-ব্যানারে আরবিতে ‘আল্লাহু’ নাম জুড়ে দিয়ে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় স্থানীয় জনসাধারণের মাঝে তোলপাড় চলছে। ধর্মপ্রাণ সাধারণ জনগণ এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন। এ বিষয়ে গতকাল শনিবার দৈনিক ইনকিলাবে ‘সনাতনী মহোৎসবের পোস্টারে আল্লাহু’ শীর্ষক প্রকাশিত সংবাদটি স্থানীয় জনসাধারণের মাঝে প্রশংসিত হয়। গতকাল শনিবার সকালে পটিয়ায় পত্রিকার এজেন্টের কাছে ইনকিলাব পৌঁছা মাত্রই সকল কপি শেষ হয়ে যায়। এজেন্ট নুরুল আলম জানান অনেক পাঠকের চাহিদা থাকলেও পত্রিকা দিতে পারেননি। দেশ ও জাতির স্বার্থে বস্তুনিষ্ঠ এবং ইসলামী আদর্শের প্রতিফলনের ফলে ইনকিলাবের সংবাদ যথাযথ বলে পাঠকরা মনে করেন। পটিয়া শাহচান্দ আউলিয়া মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মোক্তার আহমদ জানান, ইনকিলাবের এ সংবাদ জনগনের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। ইনকিলাব সবসময় সত্যের ও ইসলামের পক্ষে কথা বলে। ‘আল্লাহু’ নামে এভাবে পোস্টারিং করা মহোৎসব আয়োজকদের উচিত হয়নি।
পটিয়া আল-জামিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আকতার হোসাইন জানান, সনাতনী মহোৎসবে ‘আল্লাহু’ নামে সত্যানন্দ মহারাজের পায়ের নিছে মনোগ্রাম লাগানো একটি উদ্দেশ্যমূলক আচরণ। যা তৌহিদি জনতা কোনোভাবেই মেনে নিতে পারে না। চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সদস্য আবু ছালেহ মোহাম্মদ শাহরিয়ার জানান, কোনো পক্ষ ষড়যন্ত্রমূলকভাবে মহোৎসব আয়োজকদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এটি করেছে। ইনকিলাব পত্রিকা কিনে তিনি পড়েছেন জানিয়ে বলেন, সংবাদটি সঠিক। ভবিষ্যতে লোকজনকে সচেতন করবে।
অনুষ্ঠানের আয়োজক সত্যানন্দ ও কালাবাবা যোগসিদ্ধ আশ্রম কেলিশহর সাধুবাবার পাহাড় এর সহ-সাধারণ সম্পাদক সদীপ দেবনাথ জানান, তারা ১১ বছর যাবত এ অনুষ্ঠান করে আসছেন। তবে এবার অনুষ্ঠানে পোস্টারিং করার সময় অসাবধানতাবশত পোস্টারে সত্যানন্দ মহারাজের নিচে মনোগ্রামে ‘আল্লাহু’ নামটি লেখায় অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আলেম-ওলামাদের কথায় এবং ইউএনও’র প্রস্তাবে তারা অনুষ্ঠানটি বন্ধ করে দেন। এ ধরনের ভুলের জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন