বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তারেককে দেশে ফিরিয়ে নেবই : শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সন্ত্রাসী কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেছেন, ফৌজদারী অপরাধের দায়ে তাকে বিচারের মুখোমুখি হতে হবে। তিনি বলেন, আমরা ইতোমধ্যেই তারেক রহমানের প্রত্যার্পণের বিষয়ে ব্রিটিশ সরকারের সঙ্গে কথা বলেছি। মামলায় সাজাপ্রাপ্ত হবার পরও সে কিভাবে লন্ডনে থাকে? আমরা তাকে দেশে ফিরিয়ে নেয়ার চেষ্টা করছি। গতকাল বিকেলে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।
বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা প্রদান করে। লন্ডনের মেথোডিস্ট সেন্ট্রাল হলে আয়োজিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। অন্যান্যদের মধ্যে আবদুল গাফফার চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বক্তৃতা করেন।
তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা তাকে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হব ইনশাল্লাহ। সে তার কৃতকর্মের জন্য বিচারের সম্মুখীন হবে। তারেক রহমান দেশে সন্ত্রাসী কর্মকান্ড করেছে, আর এখন ব্রিটেনের রাজধানীতে বসেও একই ধরনের অপরাধ করছে। চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে। লন্ডন হাইকমিশনে বিএনপির সন্ত্রাসীদের ভাংচুরের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সন্ত্রাসীরা তারেক রহমানের নির্দেশে জাতির পিতার প্রতিকৃতিকে অসম্মান করেছে। আমি জানতে চাই তারা এই সাহস কোত্থেকে পেল? এ প্রসঙ্গে তিনি হাইকমিশনের ভূমিকার সমালোচনা করে বলেন, আমি জানিনা সেদিন কে হাইকমিশনের দায়িত্বে ছিলেন এবং আমার প্রশ্ন- কেন তারা সেদিন এ ব্যাপারে কোন ব্যবস্থা নেননি।
বিএনপিকে দেউলিয়া সর্বস্ব দল হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা কিভাবে একজন পলাতক আসামীকে দলের চেয়ারম্যান মনোনীত করে। তারা আসলে দেশের ইমেজ ধ্বংসের মাধ্যমে দেশ ধ্বংস করতে চায়। যারা জাতির পিতার প্রতিকৃতি ধ্বংস করেছে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে। আমি প্রবাসী বাংলাদেশীদের বলবো আপনারা দেখেছেন কারা জাতির পিতার প্রতিকৃতিকে অবমাননা করেছে। তাদের উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে। তিনি আরও বলেন, জিয়াউর রহমান খুনি, তার স্ত্রী খুনি এবং তার ছেলেও খুনি। এই খুনিদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আপনাদের কাছে আমার অনুরোধ থাকবে, বাংলাদেশের বিরুদ্ধে অপবাদ ছড়ানোর উপযুক্ত জবাব দেওয়া। বাংলাদেশ আন্তর্জাতিকভাবে যে সম্মান পেয়েছে সেটা রক্ষা করতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mohammed Kowaj Ali khan ২৩ এপ্রিল, ২০১৮, ২:৩৪ এএম says : 0
বাংলাদেশে যেই দিন ন্যায় বিচার প্রতিস্টা হইবে,সেই দিন কে কোথায় থাকিবেন? পাপিষ্ঠ গুম খোনীরা কি জানে?
Total Reply(0)
মারুফ ২৩ এপ্রিল, ২০১৮, ৩:৩০ এএম says : 0
খুব ভালো কথা
Total Reply(0)
Khokan Shahnawaz Hossain ২৩ এপ্রিল, ২০১৮, ৩:০৫ পিএম says : 0
নিজের পিতার হত্যাকারীদের দেশে ফিরিয়ে নিয়ে সাজা কায্যকর করুন তারেক জিয়ার ব্যপারে চিন্তা না করে নিরপেক্ষ্য নিবাচনের কথা বলেন বাজারে এটা সমালোচনা হয়!
Total Reply(0)
Abu Yousuf Parves ২৩ এপ্রিল, ২০১৮, ৩:০৬ পিএম says : 0
হিংসার ধ্বংস অনিবার্য ।
Total Reply(0)
Mohammed Sirajul ২৩ এপ্রিল, ২০১৮, ৩:০৭ পিএম says : 0
Waiting to seeing it
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন