শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অধিনায়ক বদলে দিল্লির ভাগ্যবদল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

জয়ের ব্যবধানটা আর মাত্র ১৬ রান বেশি হলেই হিসেবটা কড়ায় গন্ডায় মিলত। এবারের আইপিএলে প্রথম দেখায় দিল্লি ডেয়ারডেভিলসকে ৭১ রানে হারিয়েছিল কোলকাতা নাইট রাইডার্স। সেটি না হলেও ফিরতি লেগেই ৫৫ রানে হারিয়ে প্রতিশোধটা নিয়ে নিল দিল্লি। গতকাল ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলা সেটডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২১৯ রানের বিশাল সংগ্রহ গড়ে ৪ উইকেট হারানো দিল্লি। জবাবে শেষ বল পর্যন্ত খেলেও ৯ উইকেটে ১৬৪ রানে আটকে যায় কোলকাতার ইনিংস।
হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দিল্লিও ছিল টেবিলের তেলানীতে। এর আগের ৬ ম্যাচে ৫ টিতেই হেরেছিল গৌতম গম্ভীরের দল। অধিনায়ক বদলে ভাগ্যবদলের আভাসটা কি দিয়ে রাখলেন তরুন শ্রেয়াস আইয়ার! তার নেতৃত্বেই যে এখন পর্যন্ত বড় জয়টি পেল দিল্লি। শুধু নামেই নয়, বিশাল সংগ্রহের সিংহভাগ এনে দিয়েছে নিজের ব্যাট থেকেই। অধিনায়কত্বের প্রথম ম্যাচেই অপরাজিত ৯৩ রানের বিষ্ফোরক এক ইনিংস খেলেন সদ্যই ২৩ বছর পেরুনো এই অলরাউন্ডার। ১০ ছক্কা আর ৩ চারে আদতেই বিদ্ধংসী ছিল তার ৪০ বলের ইনিংসটি। এদিন দলেই ছিলেন না গম্ভীর। সেই সুযোগেই কি-না পৃথ্বি শাহ আর কলিন মুনরোর শুরুটাও হয়েছে দারুণ। প্রথম উইকেট জুটিতে এই দুজনে যোগ করেন ৫৯ রান। মুনরো (১৮ বলে ৩৩) ফিরে গেলে শ্রেয়াসকে সঙ্গী করে অনেকটা দূর দিল্লিকে টেনে নেন পৃথ্বি। ৬৮ রানের জুটির পর পৃথ্বিকে (৪৪ বলে ৬২) হারায় অধিনায়ক। দিল্লিতে তখনও বাকি ঝড় ওঠার। গ্লোন ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে কোলকাতার লক্ষ্যটা ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান শ্রেয়াস। শেষ ওভারের তৃতীয় বলে ম্যাক্সওয়েল (১৮ বলে ২৭) রানআউটের ফাঁদে পড়ার আগে ধুন্ধুমার এই জুটির অবদান ৭৩। এই ৩ বলে ১৭ রানে দিল্লিও ওঠে রানের চূড়ায়, ২১৯। বোলারদের নাভিশ্বাস তুলে শেষ ৪ ওভারে যোগ হয় ৭৭ রান!
ব্যাটসম্যানদের অভাব ছিল না কোলকাতা শিবিরেও। তবে বোল্ট, ম্যাক্সওয়েল, মিশ্রদের গতি-ঘূর্ণিও মিশ্রণে পেরে পাহাড়সম রান তাড়ায় পেরে ওঠেননি নারিন (৯ বলে ২৬), কার্তিক (১৮ বলে ১৮), সুবমান গিলদের (২৯ বলে ৩৭) মত বিদ্ধংসী ব্যাটসম্যানরাও। কিছুটা লড়াইয়ের আভাস দিয়েও আন্দ্রে রাসেলের (৩০ বলে ৪৪) সঙ্গে সঙ্গে হঠাৎ নিভে যায় কোলকাতার সেই আশার প্রদীপও।
এই জয়ে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্সকে আপাতত নীচে ফেলেছে দিল্লি। তবে লড়াইয়ে ফেরার আভাস কিন্তু ঠিকই দিয়ে রাখল শ্রেয়াসের দিল্লি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন