রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রেকর্ড ভাঙা-গড়ার খেলায় সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

প্রিমিয়ার লিগে রেকর্ড ভাঙ্গা-গড়া অব্যহত রেখেছে ম্যানচেস্টার সিটি। তবে হতাশাময় রাত কাটিয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন চেলসি।
পরশু রাতে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়ে মৌসুমের ৩১তম জয় তুলে নেয় পেপ গার্দিওলার ম্যান সিটি। প্রিমিয়ার লিগে এক মৌসুমে এটাই সর্বোচ্চসংখ্যাক ম্যাচ জয়ের রেকর্ড। একই ম্যাচ দিয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও গড়েছে সিটি। কার্লো অনচেলত্তির অধীনে ২০০৯-১০ মৌসুমে ১০৩ গোল করেছিল চেলসি। সেটা পেরিয়ে ১০৫ গোল হয়ে গেছে সিটির। এখন তাদের সামনে প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে ১০০ পয়েন্ট অর্জনের হাতছানি। শেষ ম্যাচে সাউদাম্পটনকে হারাতে পারলেই সেই কীর্তি গড়বে আকাশি-নীলরা।
এমন গৌরবময় মৌসুম কাটাতে পেরে উচ্ছ¡াসিত গার্দিওলা, ‘৯৭ পয়েন্ট, অনেক সংখ্যক গোল, অনেকগুলো জয়, মৌসুমে আমরা যা করেছি এটা তারই প্রমাণ।’ তবে শেষটা জয় দিয়ে আরো রাঙ্গাতে চান সাবেক বার্সেলোনা কোচ, ‘প্রিমিয়ার লিগ মৌসুমটা যথযত করতে আমরা ১০০ পয়েন্ট অর্জন করতে চাই।’
একই সঙ্গে সিটি সমর্থকদের জন্য রাতটা ছিল আবেগময়ও। প্রিয় আকাশি-নীল জার্সিতে এদিন নিজের শেষ ম্যাচ খেলেছেন ইয়াইয়া তোরে। ২০১০ সালে ইতিহাদ শিবিরে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে ৩১৬ ম্যাচে অংশ নিয়েছেন আইভোরি কোষ্ট মিডফিল্ডার। বিদায়বেলা তাকে ক্লাবের কিংবদন্তি খেতাব দেন দলের অধিনায়ক ভিনসেন্ট কেম্পানি, ‘যদি এই ক্লাবের কোন কিংবদন্তি থেকে থাকে তবে সেই মানুষটা এই (তোরে)।’
সিটি যেখানে রেকর্ডের মধুর সমীকরন মেলাতে ব্যস্ত সেখানে চ্যাম্পিয়ন্স লিগের কঠিন হিসাবের সামনে চেলসি। এদিন ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে হাডার্সফিল্ড টাউনের সঙ্গে ১-১ ড্র করায় আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভবনা অনেকটাই ফিকে হয়ে গেছে তাদের। অপরদিকে মহামূল্যবার এক পয়েন্ট দিয়ে লিগ থেকে অবনমনের হাত থেকে বেঁচেছে হাডার্সফিল্ড।
চ্যাম্পিয়ন্স লিগের সম্ভবনা অবশ্য এখনো টিকে আছে বøুদের। পয়েন্ট তালিকার চারে থাকা লিভারপুলের সংগ্রহ ৭২, তাদের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে পাঁচে চেলসি। লিগে বাকি আছে আর একটি ম্যাচ। এই ম্যাচে নিজেদের জয়ের পাশাপাশি লিভারপুল যেন পরাজিত হয় সেই প্রার্থনা করতে হবে চেলসি সমর্থকদের।
একই রাতে ঘরের মাঠে নিউক্যাসলকে একমাত্র গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করে টটেনহ্যাম হটস্পার। লিগ মৌসুমের ২৮তম গোল করেন হ্যারি কেন। আর লেস্টার সিটির কাছে ৩-১ গোলে হেরেও আগের অবস্থানেই আছে আর্সেনাল। পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানটা অনেক আগেই নিজের করে নিয়েছে গানাররা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন