শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বরখাস্ত হয়ে ৭৭ পয়সা ক্ষতিপূরণ মামলা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

সাবেক নিয়োগকর্তার বিপক্ষে মামলা! সেটা করতেই পারেন কেউ, চুক্তির শর্ত পূরণ না হলে সেটা অস্বাভাবিক কিছু নয়। সাবেক জাপান কোচ ভাহিড হ্যালিলহোফিচও গতকাল জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের বিপক্ষে মানহানির মামলা করেছেন। কিন্তু সবাইকে অবাক করেছে মামলায় দাবি করা অঙ্কটা। মাত্র এক ইয়ান অর্থাৎ বাংলাদেশি মূল্যমানে কেবল ৭৭ পয়সার জন্য এ মামলা করেছেন হ্যালিলহোফিচ!
গত মাসে হ্যালিলহোফিচকে কোনো প্রকার আনুষ্ঠানিকতা ছাড়াই জাপান ফুটবল অ্যাসোসিয়েশন বহিষ্কার করে। এ বিষয়টিই সাবেক জাপান কোচের গায়ে কাঁটার মতো বিঁধছে। তার আইনজীবী লিওনেল ভিনসেন্টের দাবি, জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব কোজো তাশিমা বিশ্বকাপের ঠিক দুই মাস আগে বোর্ডের সদস্যদের সঙ্গে আলোচনা না করেই এ সিদ্ধান্ত নিয়েছিলেন।
এএফপিকে ভিনসেন্ট জানিয়েছেন, ‘এটি ভাহিডের জন্য টাকার বিষয় নয়, জাপানকে বিশ্বকাপ অবধি পৌঁছে দিয়ে সে নিশ্চয়ই বোকার মতো কিছু করতে চায় না। সে মন থেকেই কষ্ট পেয়েছে এবং প্রতারিত অনুভব করছে।’ তিনি আরও বলেন, ‘তাশিমা জাপান ফুটবল অ্যাসোসিয়েশন সরকারের নিয়ম ভঙ্গ করেছেন, তাই আমরা আনুষ্ঠানিক ক্ষমা আশা করছি।’ কিন্তু মজার ব্যাপার, হ্যালিলহোফিচ ক্ষতিপূরণ হিসেবে দাবি করেছেন মাত্র এক ইয়ান!
টেকনিক্যাল ডিরেক্টর আকিরা নিশোর নিষ্প্রভ পারফরম্যান্সের কারণে গত ২০১৫ সালের মার্চ মাসে হ্যালিলহোফিচ জাপান কোচ হিসেবে মনোনীত হয়েছিলেন। এরপর থেকে জাপান কোচ হিসেবে বেশ সুনাম কুড়িয়েছিলেন বসনিয়ান এই কোচ। অন্যদিকে জাপানি এই কোচের হঠাৎ অপসারণ সম্পর্কে তাশিমা বলেছেন, কোচের ও দলের মূল খেলোয়াড়দের মধ্যে যোগাযোগে ফাটল দেখা দেওয়াতেই মূলত হ্যালিলহোফিচকে অপসারণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন