রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১০:০৭ এএম | আপডেট : ১০:৩৯ এএম, ২৭ মে, ২০১৮

দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানে বিভিন্ন নয় জেলায় র‌্যাব ও পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক পৌর কাউন্সিলরসহ কমপক্ষে আরও ৯জন নিহত হয়েছেন। আইন-শৃঙ্খলা বাহিনী দাবি করছে, নিহতদের মধ্যে সবাই মাদক বিক্রেতা।

শনিবার (২৬ মে) দিনগত রাত থেকে শুক্রবার (২৫ মে) ভোর পর্যন্ত এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলেন- কক্সবাজারে টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হক (৪৬), কুষ্টিয়ায় হা‌লিম মন্ডল (৩৫), মেহেরপুরের গাংনীতে হাফিজুল ইসলাম ওরফে হাফি (৪৫), চট্টগ্রামের রায়হান উদ্দিন (২৮), নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় মো. হাছান প্রকাশ ইয়াবা হাছান (৩৫), চাঁদপুরের মতলব উপজেলার সেলিম (৩৭), খুলনায় আবুল কালাম (৪০), বাগেরহাটের চিতলমারীতে মিটুল বিশ্বাস (৪৫), ঠাকুরগাঁওয়ে রফিকুল ইসলাম ওরফে তালেবান (৫৫)। তবে ময়মনসিংহের নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

বাগেরহাট: শনিবার রাতে বাগেরহাটের চিতলমারী উপজেলার চিংগুরি মোচন্দপুর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিটুল বিশ্বাস (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। তার বিরুদ্ধে ২২টি মামলা রয়েছে বলে পুলিশ জানায়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, দুই কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। নিহত মিঠুন উপজেলার ওই এলাকার খোকা বিশ্বাসের ছেলে।

খুলনা: শনিবার রাত ৩টার দিকে খুলনার দীঘলিয়া উপজেলার বারাকপুর সিদ্দিকপাশা খেয়া এলাকায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' আবুল কালাম নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। নিহত আবুল কালামের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫টি মামলা রয়েছে।

কক্সবাজার: শনিবার দিনগত রাত সাড়ে ১২টা দিকে কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কের নোখায়ালিয়া পাড়ায় 'বন্দুকযুদ্ধে' টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হক (৪৬) নিহত হয়েছেন। ওই সময় মরদেহের পাশ থেকে একটি পিস্তল, একটি এলজি, ৬ রাউন্ড গুলি এবং ৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। নিহত একরামুল হক টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের খায়ুকখালীপাড়ার পরপর তিনবার নির্বাচিত কাউন্সিলর।

ময়মনসিংহ: ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শনিবার রাত দেড়টার দিকে নগরীর মরাখোলা এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহত ব্যক্তির নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় পু‌লি‌শের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে' মাদক বিক্রেতা হা‌লিম মন্ডল (৩৫) নিহত হয়ে‌ছেন। পু‌লি‌শের দাবি এ ঘটনায় তাদর ৪ সদস্য আহত হয়ে‌ছেন। ঘটনাস্থল থে‌কে পু‌লিশ অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।

মেহেরপুর: শনিবার রাত দেড়টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলি ইউনিয়নের গাঁড়াবাড়িয়া বাথান মাঠ এলাকায় দু’দল মাদক বিক্রেতার মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ হাফিজুল ইসলাম ওরফে হাফি (৪৫) নামে একজন নিহত হয়েছেন। নিহত হাফিজুল ইসলাম গাংনী ডিগ্রি কলেজপাড়া এলাকার শহীদ মুক্তিযোদ্ধা হারেজ উদ্দীনের ছেলে।

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রায়হান উদ্দিন (২৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার রাত পৌনে ১টার দিকে উপজেলার নড়ালিয়া বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রায়হানের গ্রামের বাড়ি একই উপজেলা গোলাবাড়িয়া এলাকায়। সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক এ তথ্য জানিয়েছেন। একই অভিযানে পুলিশ আরও তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বলে তিনি জানান।

নোয়াখালী: শনিবার (২৬ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা মো. হাছান প্রকাশ ইয়াবা হাছান (৩৫) নিহত হয়েছেন। এসময় ৩ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। নিহত হাছান সোনাইমুড়ি পৌরসভার বগাদিয়া মিয়া বাড়ীর হানিফ মিয়ার ছেলে। আহতরা হলেন- পুলিশ কনেস্টবল সোহাগ, জহির মজুমদার ও গোলাম সামদানি।

ঠাকুরগাঁও: রোববার ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভৌরনিয়া মীরডাঙ্গী এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ রফিকুল ইসলাম ওরফে তালেবান (৫৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। নিহত রফিকুলের বাড়ি উপজেলার ভৌরনিয়া গ্রামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন