সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদকবিরোধী অভিযান- বন্দুকযুদ্ধে নিহত ৩

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মাদক বিরোধী অভিযান চলছে সারাদেশে। এরই মধ্যে গত বুধবার রাতে আরো ৩জন মাদক ব্যবসায়ী আইন-শৃংখলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের কাছ থেকে এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করে আইন-শৃংখলা বাহিনী। মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচরে কথিত বন্দুকযুদ্ধে বাচ্চু খলিফা (৩৮) নামে একব্যক্তি নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাতে শিচরের বাঁশকান্দি ইউনিয়নের সম্ভুক গ্রামে।
নিহত বাচ্চু খলিফা শিবচরের দ্বিতীয় খন্ড ইউনিয়নের সবর আলি খলিফার ছেলে। বাচ্চু শিবচর পৌর এলাকায় বসবাস করে মাদক ব্যবসা পরিচালনা করতো বলে পুলিশ জানিয়েছে। পুলিশ দাবী করেছে, মাদক ব্যবসা নিয়ে দুটি গ্রæপ বন্দুক যুদ্ধে জড়িয়ে পড়ে। পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে গেলে বাচ্চুর লাশ পড়ে থাকতে দেখে। ঘটনা স্থল থেকে একটি দেশীয় বন্দুক উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক মামলাসহ বিভিন্ন থানায় ১৫ মামলা রয়েছে। মাদারীপুর পুলিশ সুপার মো.সরোয়ার হোসেন জানিয়েছে, মাদক ব্যবসায়দের দুটি গ্রæপের দ্ব›েদ্ব বাচ্চু নিহত হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের পাবই গ্রামে ডাকাতির প্রস্তুতি কালে পুলিশ ডাকাত বন্দুক যুদ্ধে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। পুলিশ জানায়, একদল ডাকাত পাবই গ্রামে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে পুলিশ বুধবার দিবাগত রাত সোয়া ২টার দিকে সেখানে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি বাঁশঝাড়ের আড়াল থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাত দল। ডাকাতদের দিক থেকে গুলি বন্ধ হয়ে গেলে পুলিশ এগিয়ে গেলে কাউকে দেখতে না পেয়ে চলে আসে। সকালে গ্রামবাসী বাঁশঝাড়ের অদুরে ইসলাম আলী (৪৮) নামক এক ডাকাত সর্দার এর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে পুলিশ গুলিবিদ্ধ ইসলামের লাশ উদ্বার করে। কুলাউড়া থানার ওসি শামিম মুছা জানান, নিহত ডাকাত সর্দারের বাড়ি পাশর্^বর্তী কমলগঞ্জ উপজেলায় কুমরাকাপন এলাকায়। ঘটনাস্থল থেকে একটি এলজিগান, ৬টি রাম দা ও ৫ টি কার্তুজ উদ্ধার করা হয়। ডাকাত ইসলাম আলীর বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ডাকাতির ১৪টি মামলা রয়েছে।
যশোর ব্যুরো জানায়, বাঘারপাড়া উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি, দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে এ বন্দুকযুদ্ধ হয়। পুলিশের ভাষ্য, গত বুধবার রাতে বাঘারপাড়া উপজেলার সেকেন্দারপুর ভাটার আমতলা এলাকার যশোর-মাগুরা মহাসড়কের পাশে একটি মেহগনিবাগানে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি চলছিল। খবর পেয়ে রাত তিনটার দিকে পুলিশ সেখানে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে সেখান থেকে এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এখনো তাঁর পরিচয়জানা যায়নি। এ সময় সেখান থেকে একটি ওয়ান শুটারগান, একটি গুলি, একটি গুলির খোসা ও তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন