শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রস্তুতি ম্যাচেই এই হাল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১০:৪১ এএম | আপডেট : ৪:০৬ পিএম, ২ জুন, ২০১৮

নিজেদের ফেভারিট ঘোষণা দিয়েই আফগাস্তিানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ভারতের দেরাদুনে উড়াল দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে একমাত্র গতকাল তারা অংশ নেয় একমাত্র প্রস্তুতি ম্যাচে। প্রস্তুতিটা কেমন হলো তা হয়ত ফলাফলে ঠিক বোঝানো যাবে না।
আফগান দলে ছিলেন না দুই বড় তারকা রশিদ খান ও মুজিবুর রহমান। তাদের ছাড়াই আফগানরা যখন ১৪৬ রানের লক্ষ্য পূরণ করে উন্নতশীরে মাঠ ছাড়েন তখনও তাদের হাতে মজুত ছিল ৮ উইকেট, বল ১৬টি। ব্যাপারটা আফগানদের জন্য যতটা না বীরত্বের তার চেয়ে যেন বেশি লজ্জার সাকিব-মুশফিকদের।
গতরাতে বৃষ্টিবিঘিœত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। আর যাই হোক ২০ ওভারে ৬ উইকেটে করা ১৪৫ রানকে যে সম্মানজনক স্কোর বলা যায় না তা পরে বুঝিয়ে দিয়েছে ‘স্বাগতিক’রা। দলের পক্ষে সর্বোচ্চ ২২ বলে ৩৮ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত। মুশফিকুর রহিমের ২৭ রানের ইনিংস আসে ৩২ বলের মোকাবেলায়। অধিনায়ক সাকিব আল হাসান (১৯) ও সাব্বির রহমান (১৮) চেষ্টা করেও ইনিংস বড় করতে পারেননি। নিজের প্রতি আস্থা হারালেও বিসিবি কর্তাদের আস্থাভাজন সৌম্যের ব্যাট থেকে আসে ২ রান। লিটনও স্লিপের ফাঁদে পা দিয়ে পথ হড়কান। সাকিব-সাব্বির-মাহমুদউল্লাহরা আশা জাগিয়েছিলেন। কিন্তু তা ছিল ক্ষণস্থায়ী।
বল হাতে অবশ্য ভলোই শুরু করেছিলেন রাহি ও রনি। প্রথম ওভারে একজনকে ফেরান রাহি। পঞ্চম ওভারে ২২ রানে যখন রনি আরেকজনকে ফেরান তখন মনে হচ্ছিল ম্যাচটা জমবে। দশ ওভার পর্যন্তও একটা সম্ভবনা ছিল। কিন্তু ঐ পর্যন্তই। এরপর একটু একটু করে টাইগারদের কাছ থেকে ম্যাচ বের করে নিয়ে মাঠ ছাড়েন হজরতউল্লাহ ও মোহাম্মাদ নবী।
আগামীকাল দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিন্তান। একই ভেন্যুতে পরের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৫ ও ৭ জুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন