মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

শততম ম্যাচ রাঙালেন সুয়ারেজ

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১১:০০ পিএম

স্পোর্টস ডেস্ক : দেশের হয়ে শততম ম্যাচ। দিনটাকে মনে রাখার জন্যে তো এটুকুই যথেষ্ঠ। কিন্তু বিশ্বকাপের ম্যাচে গোল করে ও জয় দিয়ে দিনটাকে রঙিন করে রাখলেন লুইস সুয়ারেজ। তার গোলেই রাশিয়া বিশ্বকাপে ‘এ’ গ্রæপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সউদী আরবকে (১-০) বিদায় করে আসরের শেষ ষোল নিশ্চিত করেছে উরুগুয়ে। যেখানে তাদের গ্রæপসঙ্গী স্বাগতিক রাশিয়া। একই ম্যাচ দিয়ে আসর থেকে বিদায় নিশ্চিত হয়েছে মিশরেরও।
রস্তভে ম্যাচের ২৩তম মিনিটে কার্লোস সানচেসের কর্নার থেকে ভেসে আসা বল দারুণ ভলিতে জালে পাঠিয়ে দলকে জয়ের উপলক্ষ এনে দেন সুয়ারেজ। বাকি সময়ে বেশ ঝাক্কি পোহাতে হয়েছে অস্কার তাবারেজের দলকে। দৃড় রক্ষণের কারণে পথ হড়কাতে হয়নি। এডিনসন কাভানি বেশ কয়েক সুযোগ হাতছাড়া না করলে অবশ্য উরুগুয়ের জয়ের ব্যবধান বড় হতে পারত।
অবিশ্বাস্য হলেও বাঁচা-মরার ম্যাচে বলের দখলে এগিয়ে ছিল সউদী আরব। আক্রমণেও গেছে তারা বেশ অনেকবার। কিন্তু দিয়াগো গদিনের নেতৃত্বে গড়া উরুগুয়ান রক্ষণ গলাতে পারেনি তারা। এ নিয়ে গত ১১ বিশ্বকাপ ম্যাচের ৯টিতেই জালের সাক্ষাত থেকে বঞ্চিত আরবের দেশটি। প্রথম ম্যাচে তারা রাশিয়ার কাছে হেরেছিল ৫-০ গোলে।
উরুগুয়ে ১ : ০ সউদী আরব

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন