সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দুকযুদ্ধে নিহত ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০১ এএম

কুষ্টিয়ার মিরপুরে স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার দুই আসামি, ভোলায় মাদক ব্যবসায়ী এবং যশোরের চৌগাছায় অজ্ঞাত সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও যোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়েছেন। এ সময় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও রামদা উদ্ধার করেছে।
পুলিশ জানায়, নিহতরা মিরপুরের আলোচিত স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি। তাদের স্বীকারোক্তি অনুযায়ী নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুঁড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার ভোর চারটার দিকে মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামের আমতলা মাঠে ও চিথলিয়া প্রবেশমুখ হাবাতগাড়ী ব্রিজের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত নাঈম ইসলাম মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিথা পাড়ার জহুরুল ইসলামের ছেলে ও জোয়ার আলী একই গ্রামের আক্কাস আলীর ছেলে।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার বাকি আসামিদের ধরতে নাঈম ও জোয়ারের দেওয়া তথ্যমতে তাদের সঙ্গে নিয়ে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী গুলি ছোড়ে। পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধে যোয়ার ও নাঈম গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে মিরপুর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক গুলিবিদ্ধ দু’জনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি বন্দুক, ৭ রাউন্ড গুলি ও ৪টি রামদা উদ্ধার করেছে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বাগমারা বেড়ীবাঁধ এলাকায় ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এসময় জাকির হোসেন (৫০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়। এ ঘটনায় ৫ ডিবি পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। এসময় একটি দেশীয় বন্দুক, ৫ রাউন্ড গুলি, বগি দা ও ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। ডিবি পুলিশ জানায়, নিহত জাকির হোসেনের নামে হত্যা, চাঁদাবাজী, মাদক, অস্ত্রসহ ১৯টি মামলা রয়েছে। তার বাড়ি ভোলা সদরের উত্তর দিঘলদী ইউনিয়নে।
চৌগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় দু’দল সন্ত্রাসীর মধ্যে কথিত বন্দুক যুদ্ধে অজ্ঞাত পরিচয় এক সন্ত্রাসী নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে চৌগাছা-যশোর সড়কের ফুলসারা ইউনিয়নের নিমতলা নামক স্থানে এ ঘটনা ঘটেছে। পুলিশ নিহত ব্যক্তির লাশ উদ্ধার করেছেন। তবে তার কোন নাম-পরিচয় পাওয়া যায়নি। চৌগাছা থানার ওসি খন্দকার সামীম উদ্দীন জানান, মঙ্গলবার ভোররাতে খবর পায় উপজেলার ফুলশারা ইউনিয়নের নিমতলা এলাকায় দু’দল সন্ত্রাসী গুলাগুলি করছে। এ সংবাদের ভিত্তিতে ঐ এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত পরিচয় এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তাকে যশোর জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন