রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ (এএফএমসি) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে একমাত্র সরকারী মেডিক্যাল কলেজ যার কোর্স কারিকুলাম দেশের অন্যান্য মেডিক্যাল কলেজের ন্যায় বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত। গতকাল রোববার সপ্তাহব্যাপী বাৎসরিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল ও ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজনের উদ্বোধন করেন কলেজের অবস এন্ড গাইনী বিভাগের প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল সুরাইয়া বেগম।
আএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ১৯ মার্চ এ কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে অদ্যাবধি ২০টি ব্যাচ এ ৮২ জন বিদেশী ক্যাডেটসহ মোট ১৭৩৭ জন ক্যাডেট ভর্তি হয়েছে। ইতিমধ্যে প্রথম ১৫টি ব্যাচে ১০৫২ জন ক্যাডেট এমবিবিএস কোর্স সম্পন্ন করেছে। ১৫তম ব্যাচের চিকিৎসকগণ সিএমএইচ, ঢাকা ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বর্তমানে ইন্টার্নশীপ প্রশিক্ষণরত। এই কলেজ হতে পাশ করা ৩৭০ জন চিকিৎসক বাংলাদেশ সামরিক বাহিনীর আর্মি মেডিক্যাল কোর-এ যোগদান করেছেন, যাঁদের অনেকেই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনসহ দেশে বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে কর্মরত। বর্তমানে এএফএমসি’তে প্রতি বছর ১২৫ জন এএমসি ও এএফএমসি ক্যাডেট ভর্তি করা হয়।
এ কলেজে অধ্যয়নরত ক্যাডেটদের সঠিক মানসিক বিকাশ ও সৃষ্টিশীল চেতনার উন্মেষ ঘটাতে আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল, ফটোগ্রাফি প্রদর্শনী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
অত্র কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান, এনডিসি আগামী ২ আগস্ট বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন